শান্তিচুক্তিতেও বছর জুড়ে অশান্ত পাহাড়

আগের সংবাদ

চাটমোহরে নবাগত ইউএনওর সাথে সাংবাদিকদের মত বিনিময়

পরের সংবাদ

বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২, ২০১৯ , ১:০১ অপরাহ্ণ

নেপালের কাঠমান্ডুতে চলমান এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন রাঙামাটির দিপু চাকমা। ভারতের বিপক্ষে তায়কোয়ান্দো ডিসিপ্লিনে ছেলেদের একক পুমসায় ঊর্ধ্ব-২৯ শ্রেণিতে এ স্বর্ন পদক অর্জন করেন তিনি।

সোমবার (২ ডিসেম্বর) এসএ গেমসের দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম স্বর্ণ উপহার দিলেন দিপু চাকমা। এর আগে সকালে বাংলাদেশকে প্রথম ব্রোঞ্জ পদক উপহার দিয়েছিলেন হুমায়রা আক্তার অন্তরা।

রবিবার (১ ডিসেম্বর) নেপালের স্থানীয় সময় বিকেল ৫টার দিকে দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে এসএ গেমসের উদ্বোধন করা হয় এসএ গেমসের।

এসএ গেমসের এবারের আসরে অংশ নিচ্ছে সাতটি দেশের তিন হাজারেরও বেশি ক্রীড়াবিদরা। এর মধ্যে বাংলাদেশের ৫৯৫ জন, নেপালের ৬৪৮ জন, ভারতের ৪৬১ জন, পাকিস্তানের ৪১৩ জন, মালদ্বীপের ৩৩২ জন, ভুটানের ১৪২ জন ও শ্রীলঙ্কার ৬২২ জন। এই গেমসে পদক হিসেবে থাকবে স্বর্ণ ৩১৭টি, রৌপ্য ৩১৭টি ও ব্রোঞ্জ ৪৭৯টি। এবারের আসরটি শেষ হবে আগামী ১০ ডিসেম্বর।

৭১৮ জনের দল নিয়ে ১২তম এসএ গেমসে বাংলাদেশ অংশ নিয়ে অর্জন করে চারটি স্বর্ণ, ১৫টি রৌপ্য ও ৫৬টি ব্রোঞ্জসহ মোট ৭৫টি পদক। এবারের আসরে ২৬টি ডিসিপ্লিনের মধ্যে ২৫টিতে অংশ নিচ্ছে বাংলাদেশ।

এসআর/এমএইচ