আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সভা অনুষ্ঠিত

আগের সংবাদ

জলবায়ু পরিবর্তনে নিষ্ক্রিয়তা মানুষের জন্য ভয়াবহ

পরের সংবাদ

দেশজুড়ে ‘নাট্যধারা’র নাট্যযাত্রা শুরু ৫ ডিসেম্বর

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২, ২০১৯ , ৯:১৩ অপরাহ্ণ

কেবল রাজধানীতে নয়, নাট্যচর্চা ও প্রদর্শনী সারা দেশে ছড়িয়ে দিতে নতুন উদ্যোগ নিয়েছে নাট্য সংগঠন ‘নাট্যধারা’। সুমনা হাউজিংয়ের পৃষ্ঠপোষকতায় সারা দেশে নাটক মঞ্চায়ন করবে দলটি। দেশজুড়ে নাট্যযাত্রার পরিকল্পনা বাস্তবায়নে সোমবার (২ নভেম্বর) সকালে সুমনা হাউজিং এবং নাট্যধারার মধ্যে চুক্তি স্বাক্ষর হয়েছে।

এ উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সুমনা হাউজিংয়ের চেয়ারম্যান হায়দার আলী এবং নাট্যধারা’র প্রধান সম্পাদক মাসুদ পারভেজ মিজু। নাট্যধারার প্রধান সম্পাদক মাসুদ পারভেজ মিজু বলেন, নাট্যধারা নাটক মঞ্চায়নের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ, অসাম্প্রদায়িক, মানবিক ও প্রগতিশীল মূল্যবোধকে প্রাধান্য দেয়। পেশাদারি মনোভাব নিয়ে গ্রুপ থিয়েটার আন্দোলনের চেতনায় গত ২৭ বছর ধরে নাটক করে আসছে নাট্যধারা।

তিনি আরো বলেন, এবার সুমনা হাউজিংয়ের পৃষ্ঠপোষকতায় সারা দেশে নাটক মঞ্চায়ন করবে নাট্যধারা। বছরব্যাপী নাট্যযাত্রার উদ্বোধনী প্রদর্শনী হবে শরীয়তপুর পৌর মিলনায়তনে আগামী ৬ ডিসেম্বর। এদিন আমরা মঞ্চস্থ করব নাটক ‘চার্লি’। রচনা ও নির্দেশনায় রয়েছেন লিটু সাখাওয়াত।

এসএইচ