এসএ গেমসের প্রথম দিনেই ১৬ পদক

আগের সংবাদ

আ.লীগ নেত্রীর ভুয়া আইডি খুলে পদ বাণিজ্য

পরের সংবাদ

অবশেষে অ্যাতলেটিকোর মাঠে বার্সার জয়

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২, ২০১৯ , ১০:৫২ অপরাহ্ণ

স্প্যানিশ লা লিগায় অ্যাতলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচটিতে বার্সার হয়ে একমাত্র গোলটি করেন লিওনেল মেসি। ম্যাচটির প্রথমার্ধে গোল করতে পারেনি দুদলের কেউ। দ্বিতীয়ার্ধেও মনে হচ্ছিল গোলশূন্য ড্রই হবে এই ম্যাচ। এর আগেও লা লিগায় গত দুই মৌসুমে অ্যাতলেটিকোর ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানে ড্র করে বাড়ি ফিরতে হয়েছিল মেসি-সুয়ারেজদের। তবে ম্যাচের ৮৬ মিনিটের মাথায় গোল করে দুই বছর পর অ্যাতলেটিকোর মাঠে বার্সাকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন অধিনায়ক মেসি।

এই জয়ের ফলে গোল ব্যবধানে এগিয়ে থেকে রিয়াল মাদ্রিদকে সরিয়ে আবার পয়েন্ট টেবিলের এক নম্বরে উঠে এসেছে ভালভের্দের শিষ্যরা। বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ সমান ১৪ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট সংগ্রহ করেছে।

বার্সার হয়ে গতকাল লা লিগায় নিজের ৭০১তম ম্যাচ খেলতে নামেন তিনি। তবে এত ম্যাচ খেলেও অ্যাতলেটিকো মাদ্রিদের ঘরের মাঠ ওয়ান্দা মেট্রোপলিটানে আগে একটি গোলও করতে পারেননি। গতকাল গোল করার মাধ্যমে অ্যাতলেটিকোর মাঠে সেই গোল খরা কাটান তিনি। শুধু তাই নয় ২ বছর পর অ্যাতলেটিকোর মাঠে বার্সার প্রথম জয়ও আসে তার গোলে।

অন্যদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে আবার হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। গতকাল অ্যাস্টন ভিলার বিপক্ষে ২-২ গোলে ড্র করেছে তারা। তাও আত্মঘাতী গোল পেয়ে ড্র করতে সমর্থ হয় তারা। নয়তোবা টেবিলের তলানির দিকের দল অ্যাস্টন ভিলার বিপক্ষে হয়তো তাদের হারতেই হতো। ম্যাচটিতে অ্যাস্টন ভিলার হয়ে গোল করেন জ্যাক গ্রেলিস ও টাইরন মিংস। আর ম্যানসিটির হয়ে গোল করেন ভিক্টর লেন্ডলফ। আর আত্মঘাতী গোলটি আসে অ্যাস্টন ভিলার টম হিটনের পা থেকে। এই ড্রয়ের মাধ্যমে প্রিমিয়ার লিগে এই মৌসুমে ১৪ ম্যাচ খেলে ৬টি ম্যাচই ড্র করল ম্যানসিটি। এখন ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের ৯ নম্বরে রয়েছে তারা। এভাবে চলতে থাকলে পরবর্তী মৌসুমে ম্যানইউকে হয়তো ইউরোপা লিগেও দেখা না যেতে পারে।

অন্যদিকে ইতালিয়ান সিরি আয় জুভেন্টাসকে সরিয়ে প্রথমবারের মতো পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখল করেছে ইন্টার মিলান। রবিবার রাতে স্পালকে ২-১ গোলে হারায় তারা। অন্যদিকে সাসুলোর বিপক্ষে ২-২ গোলে ড্র করে জুভেন্টাস। ফলে সাসুলোর বিপক্ষে পূর্ণ ৩ পয়েন্টের বদলে ১ পয়েন্ট পায় তারা। আর ইন্টার মিলান স্পালের বিপক্ষে পূর্ণ পয়েন্ট তুলে নেয়। সমান ১৪ ম্যাচ খেলে ইন্টার মিলান সংগ্রহ করেছে ৩৭ পয়েন্ট। আর জুভেন্টাস সংগ্রহ করেছে ৩৬ পয়েন্ট। ম্যাচটিতে ইন্টারের হয়ে জোড়া গোল করেন লওতারো মার্টিনেজ। আর স্পালের হয়ে গোল করেন মাতিয়া ভালোতি। এই জয়ের মাধ্যমে সিরি আয় ১৪ ম্যাচের মধ্যে ১২টি ম্যাচেই জয় তুলে নিয়েছে ইন্টার। ক্লাবটির ইতিহাসে সিরি আয় প্রথম ১৪ ম্যাচে সবচেয়ে বেশি জয়ের রেকর্ড এখন এটি।

এক নজরে
বার্সেলোনা ১ : ০ অ্যাতলেটিকো মাদ্রিদ
ম্যানইউ ২ : ২ অ্যাস্টন ভিলা
ইন্টার মিলান ২ : ১ স্পাল