×

জাতীয়

রাজীব-দিয়ার মামলায় সর্বোচ্চ শাস্তি চায় রাষ্ট্রপক্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১২:১৬ পিএম

রাজীব-দিয়ার মামলায় সর্বোচ্চ শাস্তি চায় রাষ্ট্রপক্ষ
রাজীব-দিয়ার মামলায় সর্বোচ্চ শাস্তি চায় রাষ্ট্রপক্ষ

রাজধানীর বিমানবন্দর সড়কে রমিজ উদ্দিন কলেজের শিক্ষার্থী আব্দুল করিম রাজীব ও দিয়া খানম মিমের বাসচাপায় নিহত হওয়ার ঘটনায় আদালতের রায়ের অপেক্ষায় তাদের স্বজনরা।

রোববার (১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ বিকেল ৩টার দিকে এ রায় ঘোষণা করা হবে। বুকে শোক চেপে রাখা স্বজনরা ন্যায় বিচার চায়। অপরদিকে এ রায়ে আসামিদের সর্বোচ্চ শাস্তি প্রত্যাশা করছেন রাষ্ট্রপক্ষও।

ইতোমধ্যে রায় শোনার জন্য কারাগারে থাকা চার আসামিকে আদালতে হাজির করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত হাজতখানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল ইসলাম।

এ মামলার মোট আসামি ছয়জন। যার মধ্যে জাবালে নূর পরিবহনের মালিক জাহাঙ্গীর আলম, দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং তাদের সহকারী এনায়েত হোসেন কারাগারে রয়েছেন।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বলেন, ‘রোববার বিকেল ৩টার দিকে রাজীব-দিয়ার মামলার রায় ঘোষণা করা হবে। সাক্ষীদের জবানবন্দি ও যুক্তি উপস্থাপনে আসামিদের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ করতে সক্ষম হয়েছে। রায়ে আসামিদের সর্বোচ্চ শাস্তি যাবজ্জীবন প্রত্যাশা করছি।’

রায়ের প্রত্যাশা জানতে চাইলে মামলার বাদী নিহত দিয়া খানম মিমের বাবা জাহাঙ্গীর আলম কালু বলেন, ‘আমার মেয়েকে ইচ্ছাকৃতভাবে চাপা দিয়ে হত্যা করা হয়েছে। এটা দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। গাড়ি একটু স্লো করলে মেয়েকে হারাতে হতো না। তাকে হারিয়ে আজ আমি নিঃস্ব। মেয়ের আত্মা শান্তি পাবে-এমন রায় চাই। রায়ে যেন আমরাও শান্তি পাই। ‘এটা সড়ক দুর্ঘটনা নয়। অদক্ষ ড্রাইভার (চালক) আমার মেয়েকে ইচ্ছাকৃতভাবে চাপা দিয়ে হত্যা করেছে। মামলার আসামিদের সর্বোচ্চ শাস্তি চাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App