×

জাতীয়

রাজারহাট আ.লীগের সম্মেলনে সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ০২:৩৬ এএম

রাজারহাট আ.লীগের সম্মেলনে সংঘর্ষ, পুলিশসহ আহত ১০

রাজারহাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশৃঙ্খলা সৃষ্টির আশঙ্কায় একটি গ্রুপকে প্রবেশে বাধা দেয়ায় পুলিশের সাথে ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষে টিয়ারশেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশসহ আহত হয়েছে অন্তত ১০ জন। শনিবার (৩০ নভেম্বর) বিকেলে উপজেলা শহরের সোনালি ব্যাংক চত্বরে সম্মেলন স্থলে এ সংঘর্ষ হয়েছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী ও দুই গ্রুপের নেতাকর্মীরা জানান, উপজেলা আওয়ামী লীগের দুই গ্রুপের সম্মেলনকে কেন্দ্র করে আগে থেকেই প্রতিপক্ষ দুটি গ্রুপ প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে পাল্টাপাল্টি কমিটি গঠন করে আসছিল। এক পর্যায়ে শনিবার সকালে রাজারহাট কারিগরি বাণিজ্যিক কলেজ মাঠে উপজেলা সাধারণ সম্পাদক আবু নুর মো. আক্তারুজ্জামানের নেতৃত্বের মূল আওয়ামী লীগ সম্মেলনের আয়োজন করে।

সেখানে কুড়িগ্রাম আওয়ামী লীগের জেলা নেতাদের উপস্থিতিতে রাজারহাট উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পি ও উপজেলা সভাপতি আব্দুস ছালাম চাষীর নেতৃত্বে কর্মীদের একটি অংশ সম্মেলন স্থলে যেতে চাইলে সংঘর্ষের আশংকায় পুলিশ বাধা দেয়।

পরে চাষী আব্দুস ছালাম ও উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দী বাপ্পী গ্রুপের নেতা কর্মীরা উপজেলা সদরের সোনালি ব্যাংক চত্বরে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে।

এদিকে সংঘর্ষের আগে জেলা নেতাদের উপস্থিতিতে কারিগরি বাণিজ্যিক কলেজ মাঠে অনুষ্ঠিত সম্মেলনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শাহের আলীকে সভাপতি ও আবু নুর মোহাম্মদ আখতারুজ্জামানকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে কমিটি গঠন করা হয়।

অন্যদিকে, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গ্রুপ বিকেলে উপজেলা শহরের পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সম্মেলনের মাধ্যমে উপজেলা আওয়ামী লীগের পাল্টা কমিটি গঠন করতে গেলে পুলিশ সেখানে গিয়ে উপস্থিত কর্মীদের ওপর লাঠি চার্জ করে সম্মেলন পণ্ড করে দেয় বলে কয়েকজন নেতাকর্মী দাবি করেন। বর্তমানে রাজারহাট উপজেলায় উভয় গ্রুপের কর্মীদের মাঝে টান টান উত্তেজনা বিরাজ করছে। সেখানে পুলিশি টহল অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App