×

খেলা

নেপাল পৌঁছেছে শান্তরা

Icon

nakib

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১০:০১ পিএম

নেপাল পৌঁছেছে শান্তরা

দক্ষিণ এশিয়া গেমসের (এসএ) জন্য নেপালের উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এবারের এসএ এবার এস এ গেমসে টি-টোয়েন্টি ক্রিকেট অন্তর্ভুক্ত করা হয়েছে। সোনা জয়ের লক্ষ্য নিয়ে দেশ ছেড়েছেন নাজমুল হোসেন শান্তের নেতৃত্বাধীন দল।

এ ছাড়া জাতীয় দলের নিয়মিত মুখ সৌম্য সরকারকে নিয়েই এসএ গেমসের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, এসএ গেমসে সৌম্য সরকারের অভিজ্ঞতাকে কাজে লাগাতে চায় দল। বিসিবির নির্বাচক বাশার আরো বলেন, দলে ২৩ বছরের ওপরে তিনজনকে রাখা যাবে। সৌম্যকে রাখা এ কারণে। আর ইমার্জিং দলটা খুব একটা পরিবর্তন করতে চাচ্ছি না। যেহেতু অনেক দিন ধরে খেলছে, ওর অভিজ্ঞতা কাজে লাগাতে চাইছি। দলের সমন্বয়টা ভাঙতে চাইছি না।

মূলত সদ্য শেষ হওয়া ইমার্জিং এশিয়া কাপের দল নিয়েই নেপালে এবারের এসএ গেমসে মাঠে নামবে বাংলাদেশ। স্কোয়াডে যুক্ত হয়েছেন ভারত সফরে জাতীয় দলের সঙ্গে থাকা টপঅর্ডার ব্যাটসম্যান সাইফ হাসান। বাংলাদেশে আয়োজিত এবারের ইমার্জিং কাপের ফাইনালে পাকিস্তানের কাছে হেরে শিরোপা খুইয়েছে সৌম্য-শান্তরা। চোটে পড়ে বাদ পড়েছেন আমিনুল ইসলাম বিপ্লব। দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছেন মানিক খান ও বাংলাদেশ টেস্ট দলে থাকা সাইফ হাসান। এসএ গেমসে সাধারণত অনূর্ধ্ব-২৩ দল খেলে।

তা ছাড়া ভারত-পাকিস্তানকে ছাড়াই হচ্ছে এবারের ১৩তম এসএ গেমস ক্রিকেট ইভেন্ট। সে ক্ষেত্রে ছেলেদের ক্রিকেট ইভেন্টের বড় দল এখন বাংলাদেশ ও শ্রীলঙ্কা। অবশ্য স্বাগতিক নেপালও শক্ত প্রতিদ্বন্দ্বিতা উপহার দিতে তৈরি। তবে পাঁচ দলের এ টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বাংলাদেশকেই ফেভারিট মনে করেন কোচ চম্পকা রামানায়েকে। তার বিশ্বাস দারুণ এই সুযোগ কাজে লাগিয়ে স্বর্ণ জিতবে শান্ত-সৌম্যরা। তিনি বলেন, স্বর্ণপদক জয়ের ব্যাপারে আমার আশাবাদী। সেই সঙ্গে বিশ্বকাপেরও একটা প্রস্তুতি হবে।

৪ ডিসেম্বর মালদ্বীপের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ ক্রিকেট দলের এসএ গেমস মিশন। বাংলাদেশ দল : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মোহাম্মদ নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদিন আফ্রিদি, সাইফ হাসান, সৌম্য সরকার, তানভির ইসলাম, হাসান মাহমুদ, মেহেদি হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, মানিক খান, মেহেদি হাসান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App