×

আন্তর্জাতিক

চায়ে চুমুক না দিয়ে কাজে নারাজ ঘোড়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৯, ১২:৩২ পিএম

চায়ে চুমুক না দিয়ে কাজে নারাজ ঘোড়া

সকাল সকাল এক কাপ চা না হলে অনেকেরই দিনের কাজ শুরু করতে ইচ্ছে করে না। কারো আবার আছে বেড টির নেশা। কিন্তু কখনো শুনেছেন, চা না পেলে কাজে যেতে চাইছে না কোনো প্রাণী! সম্প্রতি ইংল্যান্ডে খোঁজ মিলেছে এমনই এক ঘোড়ার, যে চা না খেলে শুরুই করতে পারে না দিনের কাজ। আর তাই রোজ সকালে এই ঘোড়ার জন্য পুলিশ কর্মীরা বড় কাপে করে নিয়ে আসেন স্পেশাল চা। আয়েশ করে সেই চা পানের পরই কাজে যেতে রাজি হয় ‘জেক’।

ইংল্যান্ডে লিভারপুলের অ্যালেরটন আস্তাবলের বাসিন্দা জেকের বয়স হবে বছর কুড়ি। গত ১৫ বছর ধরে জেক মিরসেইসাইডের ঘোড়সওয়ার পুলিশ বিভাগে রয়েছে। প্রথম প্রথম সে নাকি তার সওয়ার পুলিশ কর্মীর কাপ থেকে চা চুরি করে খেত। সেখান থেকেই তার চায়ের নেশা শুরু। আর এখন তার জন্য সকালে চা বরাদ্দ না করলে, তাকে কাজেই নিয়ে যাওয়া যায় না। সংবাদপত্র ডেইলি মেইল জানায়, রোজ সকালে ঘুম ভাঙার পর জেক অপেক্ষা করতে থাকে, কখন তার চা আসবে। সকালে পুলিশ কর্মীদের জন্য যে চা দেয়া হয়, সেখানে তার জন্যও একটি বড় কাপ বরাদ্দ থাকে। শুধু বড় নয়, সেই চা একটু আলাদা করে বানাতে হয়।

মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের ম্যানেজার ও প্রশিক্ষক লিন্ডসে গাভেন ডেইলি মেইলকে জানান, আস্তাবলের ১২টি ঘোড়ার মধ্যে অন্যতম জেক। আর জেককে যে চা দেয়া হয় তাতে দুধ ও চিনির পরিমাণ একটু বেশি দিতে হয়। জেকের জন্য চায়ে লাগে দুটি সুগার কিউব। মিরসেইসাইড ঘোড়সওয়ার পুলিশ বিভাগের তরফে জেকের এই চা খাওয়ার একটি ভিডিও পোস্ট করা হয়েছে অনলাইনে। ইতোমধ্যেই ভাইরাল হওয়া সেই ভিডিও দুই লাখ ২৯ হাজারের বেশিবার দেখেছেন নেটিজেনরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App