×

জাতীয়

পরিবহন সেক্টর আমাকে প্রতিপক্ষ মনে করে (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ০১:০০ পিএম

পরিবহন সেক্টর আমাকে প্রতিপক্ষ মনে করে (ভিডিও)

'নিরাপদ সড়ক চাই' আন্দোলনের চেয়ারম্যান চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন বলেছেন, পরিবহন সেক্টর আমাকে তাদের প্রতিপক্ষ মনে করে এটা হতাশাজনক। তারা কোন ধরণের প্রস্তুতি নেয়নি সময় থাকতে গাড়ির লাইসেন্স ফিটনেস এবং গাড়ি আকৃতি পরিবর্তন জনিত অনিয়ম ও ত্রুটিগুলো সংশোধন এর দিকে মনোযোগ দেয়নি। এ অবস্থায় পরিবহন সেক্টরে চলমান সংকট উত্তরণে নতুন আইন কার্যকর করার কোনো বিকল্প নেই।

শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত পরিবহন সেক্টরে চলমান সংকট নিরসনে নতুন সড়কে পরিবহন আইন কার্যকর করার বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, সুপারিশ ও প্রণয়ন কমিটি সরকারের কাছে যে ১১১ টি সুপারিশ করেছে তার ভিতর সড়ক আইন বাস্তবায়নের পথ নির্দেশনা রয়েছে। সে ক্ষেত্রে কেউ আইন ভঙ্গ না করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশঙ্কা অমূলক। যারা অন্যায় করবেন তাদের শাস্তির আওতায় আনা হবে। পরিবহন মালিক-শ্রমিক হোক কারো চাপের মুখে নতি স্বীকার করা যাবে না। আইনের বাস্তবায়ন আটকে রাখা যাবে না। মানুষকে জিম্মি করে সরকারকে বিব্রত করে যদি কেউ এই আইনের বাস্তবায়ন চাপানোর চেষ্টা করেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে হবে এটাই এখন আমাদের একমাত্র দাবী।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, আমরা লক্ষ করেছি সরকার যখন নতুন আইন কার্যকর করার ঘোষণা দিয়েছে তখনই পরিবহন সেক্টরে সেই চক্রটি বাধার সৃষ্টি করে। তরে নতুন করে নানান ধরণের দাবি-দাওয়া তুলে ধরে। শুধু তাই নয় পরিবহন চলাচল বন্ধ করে জনগণকে ভোগান্তিতে ফেলে দিচ্ছে। এমনকি কিছু কিছু জায়গায় আমার কুশপুত্তলিকা পোড়ানো হয়। হতাশাজনক বিষয় হলো নতুন আইনের বিষয়ে তারা যদি প্রস্তুতি নিতেন তাহলে নতুন করে আইনের সময়সীমা বাড়ানোর প্রয়োজন হতো না।

  দেখুন ভিডিও:

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App