×

পুরনো খবর

আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতিসহ ৮ পদে জয়ী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০১৯, ১১:৩৮ এএম

আওয়ামী আইনজীবি পরিষদ সভাপতিসহ ৮ পদে জয়ী

বগুড়া জেলা এ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচন ২০২০ এ ১৩টি পদের মধ্যে সভাপতি, দুটি সহ সভাপতি, যুগ্ম সম্পাদক ও দুটি সদস্যসহ ৮টি পদে বিজয়ী হয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত পরিষদ। সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক ও তিনটি সদস্যসহ ৫টি পদে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল।

শুক্রবার (২৯ নভেম্বর) অনুষ্ঠিত এ্যাডভোকেটস্ বার সমিতির নির্বাচনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও মহাজোট মনোনীত প্রার্থী এ্যাড. মো. গোলাম ফারুক ৩৫৪ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল প্রার্থী এ্যাড. মো. দেলোয়ার হোসেন সরকার পেয়েছেন ৩২৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে ৩৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের প্রার্থী এ্যাড. মো. রফিকুল ইসলাম (১)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী এ্যাড. জাকির হোসেন নবাব পেয়েছেন ৩১৯ ভোট। ৩৩৬ ও ২৯৪ ভোট পেয়ে সহ সভাপতি নির্বাচিত হয়েছেন আওয়ামী আইনজীবী পরিষদের এ্যাড. মো. মাহবুবর রহমান ফারুক ও মো. রহমতুল্লাহ। অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- যুগ্ম সম্পাদক মো. শফিকুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য জামাল পাশা রানা, মোছা. সালমা সুলতানা, মো. উজ্জল হোসেন। আওয়ামী আইনজীবী পরিষদ থেকে যুগ্ম সম্পাদক নির্বাচিত হয়েছেন একেএম রেজাউল হক, কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন মো. আজিজুল হক ফিরোজ ও মোছা. বেবী খাতুন।

বার সমিতির নির্বাচন পরিষদের রিটার্নিং অফিসার বিনয় কুমার ঘোষ রজত রাত ১০ টায় ফলাফল নিশ্চিত করে জানান, সমিতির ৭০৯ জন ভোটারের মধ্যে ৬৯২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App