×

জাতীয়

সভাপতি সাইদুর, সম্পাদক শেখ আজগর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৯, ০১:০৬ পিএম

সভাপতি সাইদুর, সম্পাদক শেখ আজগর
সভাপতি সাইদুর, সম্পাদক শেখ আজগর

সাইদুর রহমান ও শেখ আজগর আলী। ছবি: সংগ্রহ

মৎস্যজীবী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সাইদুর রহমানকে সভাপতি ও শেখ আজগর আলী নস্করকে সাধারণ সম্পাদক করে আওয়ামী লীগের সহযোগী ওই সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) রাজধানীর খামারবাড়ীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে প্রথম অধিবেশন শেষে উপস্থিত কাউন্সিলরদের সামনে ১১ সদস্যের কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

কার্যকরী সভাপতি নির্বাচিত হয়েছেন সাইফুল আলম মানিক। এছাড়া সহ-সভাপতি পদে একজন নারীসহ ৫ জনের নাম ঘোষণা করা হয়। এরা হলেন- আবুল বাসার, আবদুল গফুর, মুহাম্মদ আলম, নূরে আলম রহু এবং নাসরিন সুলতানা।

মৎস্যজীবী লীগের নতুন কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আবদুল আলিম, টিপু সুলতান, রফিকুল ইসলাম রফিক।

এর আগে প্রথম অধিবেশনে ওবায়দুল কাদের বলেন, এই সংগঠনে কর্মীর চেয়ে নেতা বেশি। সত্যিকার অর্থে মৎস্যজীবীদের প্রতিনিধি পিছনে পড়ে আছে। মৎস্যজীবী লীগে সত্যিকার অর্থে মৎস্যজীবীদের প্রতিনিধিত্বশীল নেতৃত্ব দরকার। কোনো চাঁদাবাজের দোকান আমরা খুলতে চাই না।

বিএনপি আন্দোলনের প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা আন্দোলনের নামে নৈরাজ্য করলে সমুচিত জবাব দেয়া হবে। আমি পরিষ্কারভাবে বলতে চাই, আন্দোলনের নামে সহিংসতা করলে আমরা জবাব দিয়ে দেব।’

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App