×

জাতীয়

সরকারের ‘বিদায়’ ঘণ্টা ধ্বনি শোনা যাচ্ছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৯, ০৫:৫৩ পিএম

চারিদিকে সরকারের ‘বিদায়’ ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে। এ মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইডেনে শেখ হাসিনা ঘন্টা বাজিয়ে উদ্বোধন করেছেন ক্রিকেট খেলা। তাদেরও (সরকার) বিদায় ঘণ্টা বাজছে আর কি? ঘণ্টার ধ্বনি শোনা যাচ্ছে চারদিকে। একাত্তর সালে যুদ্ধ করে পাকিস্তানকে বিদায় দিয়েছে। নব্বই সালে আবার স্বৈরারাচার এরশাদকেও এদেশের মানুষই সরিয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। এগ্রিচালচারিস্ট  অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) সদ্য প্রয়াত সাবেক সভাপতি কৃষিবিদ জাবেদ ইকবালের স্মরণে এই আলোচনা সভার আয়োজন করে সংগঠনটি। আয়োজক সংগঠনের আহ্বায়ক রাশীদুল হাসান হারুনের সভাপতিত্বে ও সদস্য সচিব জি কে এম মোস্তাফিজুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই শিকদার, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সভানেত্রী প্রয়াত জাবেদ ইকবালের বোন আফরোজা আব্বাস, কৃষিবিদ ইব্রাহিম খলিল, অধ্যাপক আবদুল হান্নান, অধ্যাপক রফিকুল ইসলাম, শামীমুর রহমান শামীম, কৃষক দলের সদস্য সচিব হাসান জাফির তুহিন বক্তব্য রাখেন।

মির্জা ফখরুল বলেন, দলমত নির্বিশেষে সকল মানুষকে ঐক্যবদ্ধ করতে হবে। এই যে দানবের মতো একটা সরকার সব তছনছ করে দিচ্ছে আমাদের সমস্ত অর্জনগুলোকে। এই সরকারকে সরে যেতে বাধ্য করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, হলি আর্টিজেনের রায়ে আমরা সন্তুষ্ট। এই রায়ের মধ্য দিয়ে এই যে ভয়ংকর, ভয়াবহ জঙ্গিবাদ সেটা যেই ধরনেরই হোক, সেই জঙ্গিবাদ মানবসভ্যতাকে ধ্বংস করে দিচ্ছে তার বিরুদ্ধে রায় হয়েছে। আমরা এই রায়কে স্বাগত জানিয়েছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App