×

আন্তর্জাতিক

ক্ষমা চেয়ে তরুণীর অ্যাকাউন্ট ফিরিয়ে দিল টিকটক

Icon

nakib

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৯, ০৩:০৩ পিএম

ক্ষমা চেয়ে তরুণীর অ্যাকাউন্ট ফিরিয়ে দিল টিকটক

চীনের জিনজিয়াং প্রদেশে উইঘুর মুসলিমদের উপর নিপিড়ন চালানো নিয়ে ভিডিও পোষ্ট করায় আমেরিকান এক কিশোরী বিউটি সেলিব্রিটির অ্যকাউন্ট ব্লক করে দিয়েছিল চীনা প্রতিষ্ঠান টিকটক।

ফিরোজা আজিজ নামের ১৭ বছরের কিশোরী মেকাপ নিয়ে ভিডিও পোস্ট করে তবে উইঘুরদের নিয়ে পোস্ট করা ভিডিওটি ১৫ লাখ বার দেখা হলেও এরপর থেকে তিনি আর ভিডিও পোস্ট করতে পারছিলেন না।

তবে এক বিবৃতিতে ভুলক্রমে ভিডিওটি সরিয়ে ফেলা হয়েছিল বলে দাবি করে টিকটক কর্তৃপক্ষ বলে এই ভিডিওতে আপত্তিকর কোনকিছু ছিল না। তবে এর আগে ওসামা বিন লাদেনের বিয়ে নিয়ে স্পর্শকাতর একটি ভিডিও পোষ্ট করায় আজিজের অ্যকাউন্ট বাতিল করা হয়েছিল। মেকাপ টিউটুরিয়াল নিয়ে ভিডিও পোষ্ট করায় তার দ্বিতীয় অ্যাকাউন্টও বাতিল করা হয়েছিল।

তবে এবার ভুলক্রমে অ্যাকাউন্ট বাতিল হওয়ায় টিকটক কর্তৃপক্ষ আজিজের সাথে যোগাযোগ করে তার অ্যাকাউন্ট ফিরিয়ে দেয়ার কথা জানিয়েছিল। তবে আজিজ টুইটার পোস্টে দাবি করেন চীনের বিষয়ে কথা বলার কারণেই তার অ্যাকাউন্ট সরিয়ে দেয় হয়েছিল।

উল্লেখ্য, চীনের নেতারা যখন জিনজিয়াং প্রদেশে মুসলিমদের বন্দি করা নিয়ে সমালোচনার শিকার হচ্ছেন তখনই ভিডিওটি সরিয়ে দেয়ার ঘটনা ঘটল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App