ঘুরে ফিরে মুশফিক-মাহমুদউল্লাহ

আগের সংবাদ

লাথামের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে কিউইরা

পরের সংবাদ

হোঁচট খেল ম্যানইউ-আর্সেনাল

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৯, ২০১৯ , ৯:৪৮ অপরাহ্ণ

 উয়েফা ইউরোপা লিগের গ্রুপ পর্বের ম্যাচে হোঁচট খেল ম্যানচেস্টার ইউনাইটেড ও আর্সেনাল। কাজাখস্তানের ক্লাব আস্তানার বিপক্ষে ২-১ গোলে হেরেছে ম্যানইউ। ম্যাচটিতে এগিয়ে থেকেও আত্মঘাতী গোলে কপাল পুড়ে রেড ডেভিদের। ম্যানইউকে হারিয়ে ইউরোপা লিগের গ্রুপ পর্বে এই প্রথম জয় পেল আস্তানা। আগের ৪ ম্যাচের ৪টিতেই হেরেছিল তারা। ম্যাচটিতে ম্যানইউর হয়ে একমাত্র গোলটি করেন জেসে লিঙ্গার্ড। আস্তানার হয়ে গোল করেন দিমিত্রি শোমকো। আর ম্যাচটির আত্মঘাতী গোলটি করেন দিশন বার্নাড।

অন্যদিকে ২-১ ব্যবধানেই জার্মান ক্লাব এনট্রাচট ফ্রাঙ্কফ্রুটের বিপক্ষে হেরেছে আর্সেনাল। ম্যাচটিতে আর্সেনালের হয়ে গোল করেন পিইরি এমরিক। আর ফ্রাঙ্কফ্রুটের হয়ে দুটো গোলই করেন দাইচি কামাডা। ইউরোপিয়ান ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ এই প্রতিযোগিতায় বর্তমান রানার্সআপ দল তারা। এই হারের ফলে প্রিমিয়ার লিগ ও ইউরোপা লিগ মিলিয়ে টানা ৬ ম্যাচে জয়বঞ্চিত থাকতে হলো গানার খ্যাত আর্সেনালকে।

এদিকে শুক্রবার আস্তানার বিপক্ষে ম্যাচটিতে একাডেমির খেলোয়াড়দের দিয়ে দল সাজিয়েছিলেন ম্যানইউ কোচ ওলে গানার সলশেয়ার। ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা ভালো যাচ্ছে না ম্যানইউর। আর তা ছাড়া সামনে কয়েকদিন বেশ ব্যস্ত থাকবে তারা। ফলে দলের নিয়মিত খেলোয়াড়দের বিশ্রামে রাখেন সলশেয়ার। ম্যাচটিতে প্রথমার্ধে এগিয়ে যায় তার শিষ্যরা। কিন্তু কপালের দোষে আত্মঘাতী গোল হজম করে ম্যাচটি হারতে হয় তাদের। গ্রুপ পর্বের ৬ ম্যাচের মধ্যে ৪ ম্যাচ খেলেই রাউন্ড ৩২ নিশ্চিত করেছিল ম্যানইউ। ফলে এ ম্যাচের ফলাফল তেমন একটা গুরুত্বপূর্ণ নয় তাদের কাছে। আর তাই একাডেমির খেলোয়াড়দের পরীক্ষা করার জন্য তাদের নিয়ে দল সাজিয়েছিলেন সলশেয়ার।

ম্যাচ শেষে সলশেয়ার বলেন, মাঝে মাঝে আপনাকে তরুণদের নিয়ে দল সাজাতে হবে। দেখতে হবে তারা দায়িত্ব সামলাতে পারে কিনা। আমরা কিন্তু ভালোই খেলেছি। কিন্তু মাঝের কিছু সময় আমরা একটু পিছিয়ে পড়েছিলাম। আর সেটিকেই আস্তানার খেলোয়াড়রা কাজে লাগিয়েছে।

অন্যদিকে টানা ৬ ম্যাচে জয়বঞ্চিত থাকার কারণে চাপে রয়েছেন আর্সেনাল কোচ উনাই এমিরি। আর গতকাল ম্যাচ হারার পর সেই চাপ আরো প্রকট হয়েছে। ঘরের মাঠে আর্সেনালের খেলা হলে যেখানে তিল ধারণের জায়গা থাকে না, সেখানে শুক্রবার এমিরাটস স্টেডিয়ামের প্রায় অর্ধেক গ্যালারিই খালি ছিল। টানা ব্যর্থতার কারণে এমনটা হয়েছে বলে অনেকের ধারণা। মাঠে যে দর্শকরা উপস্থিত ছিলেন তাদের কয়েকজন ‘এমিরিকে বিদায় করে দাও’ এ রকম ব্যানার নিয়ে মাঠে উপস্থিত হয়েছিলেন। শুক্রবারের ম্যাচে হারার ফলে উনাই এমিরি এখন তার চাকরি নিয়ে খাঁদের কিনারায় দাঁড়িয়ে আছেন। তবে তিনি ম্যাচ শেষে পরবর্তী ম্যাচে ভালো করার আশ্বাস দিয়েছেন। উনাই এমিরি বলেন, আমরা অল্প সময়ের জন্য ম্যাচের কন্ট্রোল হারিয়েছিলাম। আর এতে করেই তারা আমাদের হারিয়ে দিয়েছে। নয়তো পুরো ম্যাচে আমরাই ভালো খেলেছিলাম। তবে আশা করি, পরবর্তী ম্যাচে ভালো করতে পারব।

এক নজরে
ম্যানইউ ১ : ২ আস্তানা
আর্সেনাল ১ : এনট্রাচট ফ্রাঙ্কফ্রুট