জলবায়ু সম্মেলন ঘিরে বিশ্বব্যাপি পরিবেশ আন্দোলন

আগের সংবাদ

‘চার্চ ও সমাজ রূপান্তর’ উদযাপন

পরের সংবাদ

নর্থ সাউথে ক্যারিয়ার ফেয়ার শুরু

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৯, ২০১৯ , ৫:০২ অপরাহ্ণ

দেশে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে র‌্যাংকিংয়ে প্রথম স্থান অর্জনকারী নর্থ সাউথ ইউনিভার্সিটিতে শুরু হয়েছে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়া-২০১৯। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের আয়োজনে শুক্রবার (২৯ নভেম্বর) দুইদিন ব্যাপী এ মেলার উদ্বোধন করেছেন প্রধান অতিথি ছিলেন তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

ড. হাছান মাহমুদ বলেন, চাকরি সন্ধানকারী এবং নিয়োগকারী উভয়ের জন্যই জব ফেয়ার একটি দুর্দান্ত সুযোগ। এখানে চাকরি প্রার্থীরা চাকরি লাভের সুযোগ পান এবং বিদেশের সংস্থাগুলি কম খরচে দক্ষ কর্মী খুঁজে পাওয়ার সুযোগ পায়। বাংলাদেশে বিশ্বমানের শিক্ষা প্রদানের জন্য মন্ত্রী নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, শিক্ষক ও কর্মকর্তাদের ধন্যবাদ জানান।

মেলায় দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার সংস্থাগুলি, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অলাভজনক সংস্থা, ফার্মাসিউটিক্যালস, এইচআর পেশাদার প্রশিক্ষণ ইনস্টিটিউট, চীনা ও জাপানি সংস্থাসহ ১২০টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালরে ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ হাসেম, এম এ কাসেম, মো. শাহজাহান, আজিম উদ্দিন আহমেদ এবং মির্জা ইয়াসমীন কামাল, উপ-উপাচার্য অধ্যাপক ড. ইসমাইল হোসেন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার প্লেসমেন্ট সেন্টারের পরিচালক প্রফেসর মোহাম্মদ খসরু মিয়া প্রমুখ।

মেলার টাইটেল স্পন্সর সিটি ব্যাংক লিমিটেড এবং প্ল্যাটিনাম স্পন্সর এমজিএইচ গ্রুপ। সহ স্পন্সর হিসেবে আছে বসুন্ধরা গ্রুপ সেক্টর-১। এছাড়া বেভারেজ পার্টনার পেপসি, অনলাইন মিডিয়া পার্টনার বিডিনিউজ২৪ডটকম, টেলিভিশন পার্টনার যমুনা টেলিভিশন এবং ইংলিশ নিউজ পার্টনার দি ডেইলি স্টার।