ক্যারিবিয়ান ঝড়ে উড়ে গেল আফগানরা

আগের সংবাদ

মাদকাসক্ত স্বামীর ছুরিকাঘাতে গৃহবধূ’র মৃত্যু

পরের সংবাদ

দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের প্রথম সভাপতি বেনজীর আহমেদ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০১৯ , ১০:৩৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০১৯ , ২:৫১ পূর্বাহ্ণ

নবগঠিত দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক ড. বেনজীর আহমেদ। শুক্রবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর বিজয় নগরে হোটেল ফারস এন্ড রিসোর্টে নবগঠিত এই কাউন্সিলের উদ্বোধনী কংগ্রেসে সর্বসম্মতিক্রমে সংস্থাটির প্রথম সভাপতি হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন। সার্কভুক্ত ৮ দেশ- আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, ভুটান, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কাকে নিয়ে গঠিত সংগঠনের প্রথম কংগ্রেসে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাপতি এবং র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।

কংগ্রেসে নবগঠিত দক্ষিণ এশিয়ান দাবা কাউন্সিলের গঠণতন্ত্র অনুমোদিত হয় এবং ৮ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি নির্বাচিত হয়। ভারতের আন্তর্জাতিক দাবা বিচারক ধর্মেন্দ্র কুমার ডেপুটি প্রেসিডেন্ট, নেপাল দাবা এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট রামা থাপা ভাইস প্রেসিডেন্ট, শ্রীলঙ্কার ডেলিগেট লক্ষ বিজয়সুরিয়া জেনারেল সেক্রেটারি ও ভুটান দাবা ফেডারেশনের সভাপতি লেকি দর্জি ট্রেজারার নির্বাচিত হয়েছেন।

কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন পাকিস্তান দাবা ফেডারেশনের সভাপতি সিনেটর কুলসুম পারভীন, মালদ্বীপ দাবা এসোসিয়েশনের সভাপতি সাইয়ান হোসেন ও আফগানিস্তান ন্যাশনাল দাবা ফেডারেশনের সভাপতি গুলাম আলি মালাক জাদ। প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন ইংল্যান্ডের অরুন মিত্তসামি।

বাংলাদেশকে এই কাউন্সিলের সভাপতি নির্বাচিত করায় কাউন্সিলের নবনির্বাচিত সভাপতি বেনজীর আহমেদ উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং কাউন্সিলের লক্ষ্য-উদ্দেশ্য অর্জনে সংশ্লিষ্ট সবার সহযোগিতা ও সমর্থন কামনা করেন। তিনি দেশীয় দাবার উন্নয়নে এগিয়ে আসার জন্য স্থানীয় উদ্যোক্তা ও শুভাকাক্সক্ষীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়