×

জাতীয়

খালেদার জামিন শুনানি ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৯, ১১:৪৫ এএম

খালেদার জামিন শুনানি ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

খালেদা জিয়ার আইনজীবী বক্তব্য দেন।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করা আপিলে জামিন আবেদনের শুনানি শুরু হয়েছে। আংশিক শুনানি শেষে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি করেছেন আদালত। ওইদিন চিকিৎসা সংক্রান্ত নথির বিষয়ে শুনানি হবে। হাইকোর্টে জামিন আবেদন খারিজের বিরুদ্ধে করা আপিলে তিনি এ জামিন চেয়েছেন।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় বিচারপতির বেঞ্চে এ শুনানি হয়। গত ২৫ নভেম্বর শুনানি পিছিয়ে ২৮ নভেম্বর ধার্য করা হয়েছিল।

এদিকে শুনানিতে কেন্দ্র করে সুপ্রিম কোর্টে নিরাপত্তা জোরদার করা হয়। প্রতিটি প্রবেশপথ ও আদালত চত্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়।

[caption id="attachment_181044" align="aligncenter" width="700"] খালেদা জিয়ার আইনজীবী বক্তব্য দেন।[/caption]  

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। এ সময় আরো উপস্থিত ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত মঙ্গলবার দুপুরে বিএনপির নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টের সামনের সড়কে অবস্থান নেয়। পুলিশ নেতাকর্মীদের সরিয়ে দিতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বিএনপি নেতাকর্মীরা রাস্তায় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় পরে শাহবাগ থানায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ পাঁচশ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে পুলিশ।

গত ১৪ নভেম্বর হাইকোর্টের জামিন আবেদন খারিজের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App