×

জাতীয়

খালাস আসামির বিষয়ে আপিল করবে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৯, ০২:৫৫ এএম

খালাস আসামির বিষয়ে আপিল করবে পুলিশ

হোলি আর্টিজানে জঙ্গি হামলা ও নৃশংস হত্যাযজ্ঞের ঘটনায় করা চাঞ্চল্যকর মামলার রায়ে খালাস পেয়েছেন এক আসামি। তবে সেই আসামির বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। বুধবার রাজধানীর এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, খালাস পাওয়া আসামির বিষয়ে আপিল করা হবে। তবে রায়ে আমরা সন্তুষ্ট।

২০১৬ সালের ১ জুলাই হোলি আর্টিজান বেকারিতে ভয়ংকর জঙ্গি হামলায় গোটা দেশ স্তম্ভিত হয়ে যায়। এতে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে জঙ্গিরা। তাদের গুলিতে দুই পুলিশ সদস্যও নিহত হন। পরে অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। ওই ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গুলশান থানায় মামলা করে পুলিশ।

দুই বছর পর ২০১৮ সালের ২৬ নভেম্বর অভিযোগ গঠনের মধ্য দিয়ে ভয়াবহ ঘটনায় চাঞ্চল্যকর মামলার বিচারকাজ শুরু হয়। এক বছর ধরে মামলার ১১৩ জন সাক্ষীকে আদালতে হাজির করে রাষ্ট্রপক্ষ। বুধবার ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ এক ট্রাইব্যুনালে মামলার রায় ঘোষণা করা হয়। এতে ৮ আসামির মধ্যে ৭ জনকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়। আর নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজানকে খালাস দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App