খালেদার জামিন শুনানি ৫ ডিসেম্বর পর্যন্ত মুলতবি

আগের সংবাদ

নৌযান শ্রমিকদের বিক্ষোভ

পরের সংবাদ

৭০০তম ম্যাচে জয় উপহার মেসির

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৮, ২০১৯ , ১১:৫৩ পূর্বাহ্ণ

আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি তার ৭০০তম ম্যাচে দুর্দান্তভাবে খেলে জয় উপহার দিলেন ভক্তদের। বার্সেলোনার হয়ে বরুসিয়া ডর্টমুন্ডকে হারিয়ে ৩-১ গোলে হারিয়ে এ জয় ছিনিয়ে নেন মেসি।আর এরই মাধ্যমে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে উঠে গেল বার্সেলোনা।

দলের তিনটি গোলের মধ্যে মেসি করেন একটি গোল এবং বাকি দু’টি গোল করেন লুইস সুয়ারেজ ও আঁতোয়ান গ্রিজমান। বুধবার রাতে ‘এফ’গ্রুপের ম্যাচটি খেলতে নামে আর্জেন্টিনা ও বরুসিয়া ডর্টমুন্ড। খেলার ২১ মিনিটে মেসির বাড়ানো বল জালে পাঠিয়ে দর্শকদের উচ্ছ্বাসে ভাসিয়েছিলেন সুয়ারেজ। কিন্তু অফ সাইডের কারণে রেফারি গোলটি বাতিল করে দেন।

খেলার ২৯ মিনিটের মাথায়ই মেসির অসাধারণ এক পাসে নিখুঁত ফিনিশিংয়ের উদাহরণ তৈরি করেন বার্সেলোনার উরুগুইয়ান স্ট্রাইকার তারকা সুয়ারেজ। এর চার মিনিটের মথায় সুয়ারেজের বাড়ানো বল নিয়ে  মেসিও গুছিয়ে নেন নিজের ঝুড়ি।ফলে ২-০ তে এগিয়ে যায় আর্জেন্টিনা। বিরতির পর ৫৩ মিনিটের দিকে হলুদ কার্ড দেখেন মেসি। ৬৭ মিনিটে বল নিয়ে এগিয়ে গিয়ে গ্রিজমানকে দিলে তিনি বল জালে জড়াতে ভুল কতরেননি।

খেলার ৭৭ মিনিটে ডর্টমুন্ডের হয়ে ব্যবধান কমান সানচো। ৮৭ মিনিটে আরেকটি গোল পেতে পারত তারা। তবে আবার বার্সাকে বাঁচান টের স্টেগেন। সানচোর জোরালো শট ঝাঁপিয়ে পড়া স্টেগেনের হাত ছুঁয়ে ক্রসবারে লেগে ফেরে।

তিন জয় ও দুই ড্রয়ে পাঁচ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা।

এমএইচ