×

সারাদেশ

চারদিনেও উন্মোচন হয়নি কৃষ্ণমূর্তি ভাঙচুরের রহস্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ১২:২৫ পিএম

চারদিনেও উন্মোচন হয়নি কৃষ্ণমূর্তি ভাঙচুরের রহস্য

খুলনার কয়রায় শ্রী শ্রী গোবিন্দ জিউ ঠাকুর মন্দিরের কৃষ্ণ মূর্তি ভাঙচুর ও সনাতন ধর্ম গ্রন্থ গীতায় অগ্নিসংযোগের ঘটনার চার দিন পার হলেও রহস্য উন্মোচিত হয়নি এখনো । ইতোমধ্যে রাজনৈতিক নেতা, জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তারা দফায় দফায় পরিদর্শনে গেলেও রহস্য উন্মোচন না হওয়ায় জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গত ২৩ নভেম্বর শনিবার সন্ধ্যায় কে বা কারা উপজেলার ৬ নম্বর কয়রা গ্রামে অবস্থিত শ্রী শ্রী গোবিন্দ জিউ ঠাকুর মন্দিরের ভিতরে থাকা একটি কৃষ্ণমূর্তির মাথা হাত ও পা ভেঙে দেয় । এসময় মন্দিরের পবিত্র গীতায় ও অগ্নিসংযোগ করে। এ ব্যাপারে তাৎক্ষণিক কয়রা থানার ওসি মোঃ রবিউল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে ওসি বাদী হয়ে কয়রা থানায় একটি সাধারন ডায়েরী করেন।

পরের দিন কয়রা উপজেলা নির্বাহী অফিসার শিমুল কুমার সাহা ও ঘটনাস্থল পরিদর্শন করেন। গতকাল মঙ্গলবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন কয়রা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি এসএম শফিকুল ইসলাম' সহ উপজেলা যুবলীগ নেতৃবৃন্দ। পরিদর্শনকালে তিনি ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়ে আমাদের বসবাস।

এর আগে এই অঞ্চলে এ ধরনের ন্যাক্কারজনক কোন ঘটনা ঘটেনি। ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন তদন্ত পূর্বক শাস্তির আওতায় আনা হবে বলে তিনি মন্দির কমিটির নেতৃবৃন্দ সহ উপস্থিত এলাকাবাসীকে আশ্বস্ত করেন। ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ধীরাজ রায়।

কয়রা থানার ওসি মোহাম্মদ রবিউল হোসেন বলেন এ ব্যাপারে অধিকতর তদন্ত চলছে ঘটনার সাথে যে বা যারাই জড়িত থাকুক তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App