×

জাতীয়

‘সংক্ষুব্ধ’ আসামিপক্ষের আইনজীবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ০৪:৫২ পিএম

‘সংক্ষুব্ধ’ আসামিপক্ষের আইনজীবী

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলার রায় সন্তোষজনক হয়নি বলে মন্তব্য করেছেন আসামি পক্ষের অন্যতম আইনজীবী দেলোয়ার হোসেন।

আদালত চত্বরে সাংবাদিকদের তিনি বলেন, রায়ের প্রতি আমরা সংক্ষুব্ধ। আমরা আদালতকে বারবার বলেছি যে, রাষ্ট্রপক্ষ যেসব সাক্ষী আদালতে উপস্থাপন করেছেন, তা থেকে আসামিরা ন্যায়বিচার পাবেন। কিন্তু আজকে বিচারক যে রায় দিলেন, তাতে আমরা সংক্ষুব্ধ। এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে যাবো।

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার ৭ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন ট্রাইব্যুনাল। খালাস পেয়েছেন একজন। বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২টার কিছুক্ষণ পর এ রায় ঘোষণা করেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধী, রাকিবুল হাসান রিগান, রাশেদুল ইসলাম, সোহেল মাহফুজ, হাদিসুর রহমান সাগর, শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ। এখন তাদেরকে কেরানিগঞ্জ কারাগারে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

এর আগে গত ১৭ নভেম্বর রাষ্ট্রপক্ষ ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে বিচারক রায় ঘোষণার জন্য এ তারিখ নির্ধারণ করেন। মামলায় ১১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App