×

সাহিত্য

‘আই লাভ বাংলাদেশ’ গল্প প্রতিযোগিতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ০৮:২০ পিএম

‘আই লাভ বাংলাদেশ’ গল্প প্রতিযোগিতা
 

মহান বিজয় দিবস-২০১৯ উদযাপন উপলক্ষে ‘আই লাভ বাংলাদেশ’ গল্প প্রতিযোগিতা আয়োজন করেছে বিক্রয় ডট কম। এই প্রতিযোগিতায় দেশকে গভীরভাবে ভালোবাসেন, দেশ ও মানুষের ভালোর জন্য কঠোর সংগ্রাম করেছেন অথবা যিনি দেশ ও জনগণের উন্নয়ন করে দেশকে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন এমন শ্রদ্ধেয় ব্যক্তিত্বদের আলোয় নিয়ে আসা।

বুধবার (২৭ নভেম্বর) বিকালে রাজধানীর বনানীতে অবস্থিত বিক্রয়ডটকমের প্রধান কার্যালয় প্রসাদ ট্রেড সেন্টারে এ সংক্রান্ত চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিতে বিক্রয় ডটকমের পক্ষে প্রতিষ্ঠানটির হেড অব মার্কেটিং (অ্যাড সেলস অ্যান্ড জবস) ঈশিতা শারমিন এবং সাইকেল লাইফ এক্সক্লুসিভের পক্ষে এর জেনারেল ম্যানেজার হাসিবুজ্জামান হাসিব সই করেন। এ সময় দু’টি প্রতিষ্ঠানেরই ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আয়োজন প্রসঙ্গে ঈশিতা শারমিন বলেন, এ বছর মহান বিজয় দিবস আমরা এমন কাউকে নিয়ে উদযাপন করতে চাই, যারা দেশকে সত্যিই ভালোবাসেন এবং নিজেদের অবস্থান থেকে দেশের কল্যাণে কাজ করেছেন কিংবা করে যাচ্ছেন। নিজ নিজ অবস্থান থেকে কমিউনিটির জন্য ভালো কিছু করেছেন, এমন মানুষদের গল্প বলার জন্য ‘আই লাভ বাংলাদেশ’ শীর্ষক গল্প প্রতিযোগিতা চমৎকার একটি সুযোগ।

তিনি জানান, ‘আই লাভ বাংলাদেশ’র গল্পগুলো হতে পারে দেশের স্বাধীনতা ছিনিয়ে আনা কোনো মুক্তিযোদ্ধার, অথবা এমন কাউকে নিয়ে, যিনি দেশ ও মানুষের উন্নয়নে ভূমিকা রেখেছেন বা রেখে যাচ্ছেন। এই গল্পগুলো প্রতিযোগীর নিজের অথবা পরিচিত বন্ধু বা আত্মীয়-স্বজন নিয়ে হতে পারে, যারা উপরোক্ত বিষয়গুলোর মধ্যে অন্তর্ভুক্ত।

হাসিবুজ্জামান হাসিব বলেন, যারা দেশ ও মানুষের জন্য কঠোর সংগ্রাম করছেন তাদের গল্প মানুষের মাঝে ছড়িয়ে দেওয়ার জন্য একটি বড় প্ল্যাটফর্ম এই প্রতিযোগিতা।

আয়োজকরা জানান, সংগৃহীত গল্পগুলো থেকে সেরা হিসেবে পাঁচটি গল্প নির্বাচন করা হবে। বিজয়ীদের পুরস্কার হিসেবে সাইকেল লাইফের ‘সেক্টর সিরিজ’ এবং ‘গেরিলা সিরিজ’র সেভেনটি ওয়ান বাইসাইকেল উপহার দেওয়া হবে। গল্পগুলো প্রকাশ করা হবে জাতীয় দৈনিকে। এছাড়া প্রতিযোগিতার শীর্ষ বিজয়ীরা বিক্রয় ডটকমে পার্টটাইম লেখক হিসেবে ক্যারিয়ার গড়ার সুযোগ পাবেন।

বিস্তারিত তথ্য জানা যাবে বিক্রয় ডটকমের ওয়েবসাইটে। প্রতিযোগিতায় অংশগ্রহণের শেষ তারিখ ১৬ ডিসেম্বর এবং ২৩ ডিসেম্বর এই প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার দেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App