×

জাতীয়

মুজিববর্ষ উপলক্ষ্যে বিমানে ১৭ শতাংশ ছাড়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৯, ০৭:৪০ পিএম

মুজিববর্ষ উপলক্ষ্যে বিমানে ১৭ শতাংশ ছাড়

মুজিব বর্ষ উপলক্ষ্যে ২০২০ সালের মার্চ থেকে ২০২১ সালের মার্চ পর্যন্ত প্রতি মাসের ১৭ তারিখে ১৭টি বিমান রুটের প্রতিটিতে ১৭ জন যাত্রীকে (শুধুমাত্র ওয়েবসাইটে টিকিট ক্রয়ের ক্ষেত্রে প্রযোজ্য) আগে আসলে আগে পাবেন ভিত্তিতে টিকিট-এর উপর ১৭ শতাংশ ছাড়া দেওয়া হবে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) জাতীয় সংসদে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৮ম বৈঠকে এ তথ্য জানিয়েছে সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

বৈঠকে জানানো হয় যে, বিমানের উর্ধ্বত কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে বর্তমানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ভ্রমনকরা শিশু, সিনিয়র সিটিজেন, অসুস্থ্য ও শারীরিক প্রতিবন্ধিদের নিকট থেকে হুইল চেয়ার সেবা দেয়ার বিনিময়ে কোনপ্রকার চার্জ গ্রহণ করা হচ্ছে না। বৈঠকে আরো উল্লেখ করা হয়, বন্ধ কার্যক্রম আরো গতিশীল করতে ২০১৯ সালের হজ্জ মৌসুমে হজ্জযাত্রীদের টিকেট সরাসরি হজ্জ এজেন্সির কাছে বিক্রি করা হয়। একটি হজ্জ এজেন্সি সর্বনিম্ন ১০০টি এবং সর্বোচ্চ ৩০০টি টিকেট কেনার সুযোগ ছিল।

কমিটি সভাপতি র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার অংশগ্রহণ করেন।

এছাড়া বৈঠকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শত বার্ষিকী উদযাপন প্রস্তুতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এর চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App