লক্ষ্মীপুরে শাশুড়ি হত্যায় পুত্রবধূসহ ৪ জনের মৃত্যুদণ্ড

আগের সংবাদ

আলবেনিয়ায় কয়েক দশকের সবচেয়ে বড় ভূমিকম্প

পরের সংবাদ

বাংলাদেশে খেলতে আসবে ম্যানচেস্টার ইউনাইটেড

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৬, ২০১৯ , ৫:০৬ অপরাহ্ণ

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড বাংলাদেশে খেলতে আসবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ক্লাবটি আগামী বছরের ২৩ অথবা ৩০ জুলাই বাংলাদেশে খেলতে আসার প্রতি আগ্রহ দেখান।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ম্যানইউ’র ঢাকায় আসার বিষয়টি চূড়ান্ত হয়েছে। তারা আগামী জুন মাসে বাংলাদেশে আসতে চায়। তারই অংশ হিসেবে আজ ক্লাবটির একটি প্রতিনিধি দল ঢাকায় আসে।

তিনি বলেন,  প্রীতি ম্যাচে তাদের বিপক্ষে কারা খেলবে তা এখনো চূড়ান্ত করা হয়নি। তবে ইউরোপেরই নামী কোনো ক্লাবকে তাদের বিপক্ষে খেলার জন্য আনতে চায় বাফুফে। তবে ম্যানইউ’র প্রতিপক্ষ হিসেবে আসতে পারে নেইমার, এমবাপ্পেদের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই কিংবা ক্রিস্টিয়ানো রোনালদোর য়্যুভেন্তাস। লিওনেল মেসির বার্সেলোনাও রয়েছে বাফুফের ভাবনায়।

বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে ৩৬টি আন্তর্জাতিক এবং ৪৮টি জাতীয় প্রতিযোগিতার আয়োজন করার কথা রয়েছে। আন্তর্জাতিক প্রতিযোগিতার ক্ষেত্রে ফুটবল, ক্রিকেট, হকি, কাবাডি, হ্যান্ডবল ও শুটিংকে প্রাধান্য দেওয়া হচ্ছে। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) বঙ্গবন্ধুর নামে তিনটি গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে। টুর্নামেন্ট তিনটি হলো বঙ্গবন্ধু সাফ ফুটবল, বঙ্গবন্ধু গোল্ডকাপ এবং বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৫ ফুটবল।

এমএইচ