কঙ্গোতে বসতির উপর বিমান বিধ্বস্তে নিহত ২৬

আগের সংবাদ

অবাধ লেনদেনে থাকবে ব্যাংকের নজরদারি

পরের সংবাদ

অস্ত্র হাতে ‘টপলেস’ ছবি পোস্ট করে পুলিশে ধরা!

কাগজ ডেস্ক:

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২৫, ২০১৯ , ১২:৩২ অপরাহ্ণ

আগ্নেয়াস্ত্র রাখার অভিযোগ আগেই ছিল তার বিরুদ্ধে, তবে প্রমাণ ছিল না। শেষ পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় বন্দুক হাতে টপলেস ছবির পোস্ট দিয়েই ধরা খেলেন ইনস্টাগ্রাম তারকা গ্যাব্রিয়েলা সারা। ব্রাজিলের ওই ইনস্টাগ্রাম মডেলের বিরুদ্ধে অবৈধ আগ্নেয়াস্ত্র আইনে মামলা করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তিনি জানান, অস্ত্রের বিষয়ে কিছুই জানেন না। পরে ইনস্টাগ্রামেই পুলিশ তার আগ্নেয়াস্ত্র হাতে বেশ কয়েকটি ছবি পায়। এরপরই গ্রেপ্তার হন ১৯ বছরের সারা।
এর আগেও সারাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত অক্টোবরে বয়ফ্রেন্ডের সঙ্গে গাড়িতে সাও পাওলো যান তিনি। সেখানে পুলিশ তাদের গাড়িতে তল্লাশি চালিয়ে প্রচুর অস্ত্র উদ্ধার করে। গাড়ির গোপন কুঠুরি থেকে উদ্ধার হয় ১০টি ৯ এমএম ক্যালিবারের পিস্তল, ৪৮৪টি ৯ এমএম ক্যালিবারের কার্তুজ ও একটি ২২৩ ক্যালিবারের রাইফেল। সারা দাবি করেন, এসব বন্দুকের বিষয়ে তিনি কিছুই জানেন না। পুলিশ সারা ও তার বয়ফ্রেন্ড ২৪ বছর বয়সী থিয়াগো দা সিলভার বিরুদ্ধে মামলা করে। তবে সারা জামিনে ছাড়া পেয়ে যান। তদন্ত চলতে থাকে। তারা সোশ্যাল মিডিয়াতেও তল্লাশি চালান। তখনোই হাতে আসে গুরুত্বপূর্ণ এসব প্রমাণ। ইনস্টাগ্রামে পাওয়া যায় বেশ কিছু ছবি যেখানে বন্দুক নিয়ে পোজ দিয়ে ছবি তুলেছেন সারা। একটি ছবিতে আবার তিনি ‘টপলেস’, এক হাতে রাইফেল, অন্য হাতে ফোন নিয়ে দাঁড়িয়ে আছেন আয়নার সামনে। পুলিশের ধারণা, সারা ও তার বয়ফ্রেন্ড দুজনই অস্ত্র চোরাচালানের সঙ্গে যুক্ত।
ছবিগুলো সামনে আসার পর গত শনিবার গ্রেপ্তার হন সারা। এ দিন এক বোনের বিয়েতে যাওয়ার জন্য বিউটি পার্লারে সাজছিলেন তিনি। সেখান থেকে তাকে গ্রেপ্তার করে নিজেদের হেফাজতে নিয়ে যায় পুলিশ। সারার ইনস্টাগ্রাম হ্যান্ডলটি অবশ্য এরপর খুঁজতে গিয়ে আর পাওয়া যায়নি। বিশেষজ্ঞরা বলছেন, হয় সারা নিজেই সেটি ডিলিট করেছেন অথবা পুলিশ তদন্তের স্বার্থে সেটিকে ‘ইনঅ্যাক্টিভ’ করে রেখেছে।