×

অর্থনীতি

পেঁয়াজের দাম স্বাভাবিক হতে আরো ১০ দিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৯, ০৫:৩৫ পিএম

পেঁয়াজের দাম স্বাভাবিক হতে আরো ১০ দিন

পেঁয়াজ

পেঁয়াজের দাম স্বাভাবিক হতে আরো ১০ দিন সময় লাগবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) ভবনে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে ব্যবসায়ীদের সঙ্গে শিল্প, কৃষি, বাণিজ্য ও খাদ্য মন্ত্রণালয় বৈঠক শেষে মন্ত্রী এ কথা বলেন।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এফবিসিসিআই) বৈঠকে ফবিসিসিআই সভাপতি ফজলে ফাহিমের সভাপতিত্বে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া, শিল্প ও কৃষি সচিব, সংশ্লিষ্ট সংস্থার প্রধান এবং ব্যবসায়ীরা উপস্থিত ছি‌লেন।

বাণিজ্যমন্ত্রী ব‌লেন, জাহাজে আমদানি করা পেঁয়াজ আগামী ১০ দিনের মধ্যে বাজারে আসবে। এই পেঁয়াজ চট্টগ্রাম পর্যন্ত আমদানি খরচ প্রতি কে‌জি ৩২ টাকা পড়‌বে। কিন্তু খুচরা বাজারে এটি সর্বোচ্চ ৬০ টাকা বিক্রি হবে। এছাড়া ডিসেম্বরের প্রথমেই বাজারে ‌দে‌শি নতুন পেঁয়াজ আসতে শুরু করবে সবমিলিয়ে আগামী ১০ দিনের মধ্যে পেঁয়াজের বাজার স্বাভাবিক হয়ে যাবে। বিমানে আমদানি করা পেঁয়াজের মূল্য অনেক বে‌শি পড়বে। কিন্তু ভোক্তা পর্যায়ে আমরা এই পেঁয়াজ ৪৫ টাকায় বিক্রি করবে ব‌লে জানান বাণিজ্যমন্ত্রী।

চালের দাম স্বাভাবিক রয়েছে জানিয়ে খাদ্যমন্ত্রী বলেন, পাইকারি বাজারে চালের দাম বাড়েনি। কে‌জি‌তে দুই এক টাকা দাম বেড়েছে খুচরা বাজারে। তবে মোটা চালের নয় সরু চালের দাম বেড়েছে। কারণ এখন আমাদের লোকজন সরু চাল বেশি খায়।

/এসএইচ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App