×

জাতীয়

কয়রায় মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৯, ১১:৫০ এএম

কয়রায় মন্দিরে ভাঙচুর, অগ্নিসংযোগ

শেখ সিরাজউদ্দৌলা লিংকন কয়রা (খুলনা) প্রতিনিধি, কয়রা উপজেলার কয়রা সদর ইউনিয়নের ৬ নম্বর কয়রা গ্রামের শ্রী শ্রী গোবিন্দ জিউ মন্দিরের প্রতিমা ভাঙচুর হয়েছে। খবর পেয়ে কয়রা থানার ওসি মোহাম্মদ রবিউল হোসেন তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গোবিন্দ জিউ মন্দির কমিটির উপদেষ্টা ও স্থানীয় ইউপি সদস্য হরেন্দ্র নাথ সরকার জানান, শনিবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় মন্দিরের দায়িত্বপ্রাপ্ত স্থানীয় রহিতন মণ্ডলের স্ত্রী উর্মিলা মণ্ডল সন্ধ্যা প্রদীপ দেওয়ার সময় দেখতে পান মন্দিরের ভিতরে থাকা কৃষ্ণমূর্তির মাথা হাত ও পা ভেঙে কৃষ্ণমূর্তির পিছনে রাখা আছে । এবং পবিত্র গীতা মাটিতে পড়ে আছে যার উপরের তিনটা পৃষ্ঠা আগুনে পোড়ানো। তিনি আরো বলেন পবিত্র গীতা মন্দিরের ভিতরে কাঠ দিয়ে তৈরিকৃত পূজার আসনের উপর রাখা ছিল।

উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ধীরাজ রায় বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসে দেখতে পাই, মন্দিরের জানালা দরজার কোন গ্রিল নাই, বাঁশের চটা দিয়ে তৈরি জীর্ণশীর্ণ একটি দরজা । মন্দিরের ভিতরে কাঠের তৈরিকৃত আসনের উপর বিভিন্ন দেবতার প্রতি ছবি বাঁধানো আছে যেগুলো অক্ষত। তার পাশে ভগবান কৃষ্ণমূর্তির মাথা দুই হাত ও দুই পা ভাঙ্গা। তিনি বলেন আমার ধারণা কোন ব্যক্তি তার হীন স্বার্থ হাসিলের জন্য ভগবান কৃষ্ণ মূর্তি ভাঙতে পারেন। জড়িত ব্যক্তি যে ধর্মেরই হোক না কেন সঠিক তদন্ত পূর্বক শাস্তি দাবি করেন তিনি।

ঘটনার সত্যতা স্বীকার করে কয়রা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছি, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় কয়রা থানায় একটি সাধারন ডায়েরি (জিডি) করা হয়েছে। জড়িত যেই হোক না কেন তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App