×

পুরনো খবর

শাপলা ফোরামের নিন্দা, পাল্টাপাল্টি কর্মসূচি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৯, ০৭:২৪ পিএম

শাপলা ফোরামের নিন্দা, পাল্টাপাল্টি কর্মসূচি
শাপলা ফোরামের নিন্দা, পাল্টাপাল্টি কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’র সাধারণ সম্পাদক ও সাবেক প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমানের বিরুদ্ধে অপপ্রচার ও মিথ্যা তথ্য প্রচারের বিরুদ্ধে বিবৃতি দিয়েছে শাপলা ফোরাম। শনিবার (২৩ নভেম্বর) ফোরামের সভাপতি অধ্যাপক রেজওয়ানুল ইসলাম এবং যুগ্ম সম্পাদক অধ্যাপক মেহের আলী স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ নিন্দা বিবৃতি দেয়া হয়।

বিবৃতিতে ড. মাহবুবরের কুশপুত্তলিকা দাহ এবং অপপ্রচারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। একই সঙ্গে এ ঘৃণ্য কাজের সঙ্গে জড়িতদের শাস্তি ও আইনী ব্যবস্থা গ্রহনের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানানো হয়।

এদিকে ড. মাহবুবরকে শিবির আখ্যা দেয়া ও কুশপুত্তলিকা দাহ করার প্রতিবাদে মানববন্ধন করেছে সাবেক ছাত্রলীগের নেতাকর্মীরা। শনিবার বেলা ১১ টার দিকে প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে তারা। এ সময় সাবেক ছাত্রলীগের রোজদার আলী রুপম, ইলিয়াস জোয়ার্দ্দার, হাবিব, দেলোয়ার, লিটন, মাহবুব ও কয়েকজন বহিরাগতসহ প্রায় ৩০ জন ছাত্রলীগের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। মানববন্ধন শেষে তারা উপাচার্য অধ্যাপক রাশিদ আসকারীর সাথে দেখা করেন এবং কুশপুত্তলিকা দাহকারীদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘যারা প্রগতিশীলতা চর্চা করে তাদেরকে শিবির বানিয়ে হেনস্থা করা হচ্ছে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক পরিবেশকে নষ্ট করার জন্য কুচক্রি মহল কাজ করছে। আমরা ছাত্রলীগের সাবেক নেতা-কর্মী হিসেবে এর প্রতিকার চাই।’

এর পরপরই শাখা ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের নেতা-কর্মীরা ছাত্রজীবনে শিবির সংশ্লিষ্টতার অভিযোগে ড. মাহবুবের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করে ক্যাম্পাসে। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে দলীয় টেন্টে গিয়ে শেষ হয়। মিছিলে ড. মাহবুবসহ সাবেক ছাত্রলীগ কর্মীদের (যারা মানববন্ধন করেছে) বিরুদ্ধে স্লোগান দিতে দেখা গেছে।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর এবং প্রগতিশীল শিক্ষক সংগঠন ‘শাপলা ফোরাম’র সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুবর রহমানের কুশপুত্তলিকা দাহ করে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপের (পদবঞ্চিত) নেতা- কর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App