×

জাতীয়

দুর্নীতি করে টাকা কামানো যায়, সম্মান পাওয়া যায় না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৯, ০২:৪৪ পিএম

দুর্নীতি করে টাকা কামানো যায়, সম্মান পাওয়া যায় না

ভোগে নয়, ত্যাগেই মহত্ব যুব সমাজকে সেভাবেই গড়ে উঠতে হবে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি, চাঁদাবাজি ও অপকর্ম করে প্রচুর টাকা কামানো যায় ঠিকই, কিন্তু সম্মান পাওয়া যায় না। যুবলীগ নেতাদের কে মনে রাখতে হবে- ভোগে নয়, ত্যাগেই মহত্ব। যুব সমাজকে সেভাবেই গড়ে উঠতে হবে। আমরা চাই যুব সমাজ একটা আদর্শ হিসেবে গড়ে উঠবে।

আজ শনিবার (২৩ নভেম্বর) দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানএকটি যুদ্ধবিধ্বস্ত দেশের দায়িত্ব নিয়েছিলেন শূন্য হাতে। এ সময় তিনি দেশকে গড়ে তুলতে বহু পরিকল্পনা করেছেন। ৭৫ এর পর ২৯ বছর যারা এদেশে রাষ্ট্র ক্ষমতায় ছিল তারা দেশের উন্নয়নে কিছুই করতে পারেনি। তারা শুধু টাকা কামিয়েছে নিজেদের উন্নতির জন্য। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই দেশটা এগিয়ে যায়। বাংলাদেশ যেন সোনার বাংলা হিসেবে চিরস্থায়ী হয় সেই লক্ষ্য রেখেই আমরা আগামী দিনের কর্মপরিকল্পনা তৈরি করছি।

শেখ হাসিনা বলেন,সন্ত্রাস দুর্নীতি অপকর্ম ও মাদকের বিরুদ্ধে অভিযান চলছে তা অব্যাহত থাকবে।এর সঙ্গে জড়িত যেই হোক তাকে কোনো ছাড় দেয়া হবে না। আমি বলব আদর্শ নিয়ে গড়ে উঠতে হবে। দেশকে কিছু দিতে হবে।

এর আগে বেলা ১১ টায় সম্মেলন স্থলে পৌঁছালে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান যুবলীগের কেন্দ্রীয় নেতারা। এরপর জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, বাইবেল ও ত্রিপিটক পাঠ এর মাধ্যমে সম্মেলন শুরু হয়।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশন শুরু হবে বিকেল তিনটায়। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে যুবলীগের কাউন্সিলররা আগামী তিন বছরের জন্য সংগঠনটি নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।‌

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক চয়ন ইসলামের সভাপতিত্বে কংগ্রেস এর উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন যুবলীগের সাধারণ সম্পাদক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য-সচিব হারুনুর রশিদ। বক্তব্য রাখেন অভ্যর্থনা উপ-কমিটির আহ্বায়ক ও প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান, শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও দপ্তর উপ-কমিটির আহ্বায়ক এডভোকেট বেলাল হোসাইন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App