×

জাতীয়

পেঁয়াজ নিয়ে তামাশা করছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ০৬:২৫ পিএম

পেঁয়াজ নিয়ে তামাশা করছে সরকার

ছবি: ভোরের কাগজ

মূল্যবৃদ্ধির উন্নয়ন নয়, জনগন চায় বাজার নিয়ন্ত্রণ। নিত্যপণ্য দ্রব্যের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণ না করতে পেরে ‘আমি পেঁয়াজ খাই না’ এই কথা বলে সরকার জনগণের সঙ্গে তামাশা করছে। জনগণের সঙ্গে তামাশা বন্ধ করতে হবে। বাজার সিন্ডিকেট করে সরকারের লোকজন হাজার হাজার কোটি টাকা হাতিয়ে নিচ্ছে। দেশের জনগণকে বাঁচাতে সিন্ডিকেট ভাঙতে হবে। বাজার সিন্ডিকেট তাবেদার ব্যর্থ বানিজ্যমন্ত্রীর পদত্যাগও দাবী করেন তারা।

শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর পুরানা পল্টন মোড়ে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) আয়োজিত ‘দূর্নীতি-দুঃশাসন হটাও, বাম বিকল্প গড়ো’ শীর্ষক পদযাত্রা পূর্ব সমাবেশে বক্তারা এ সব কথা বলেন।

এ সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির পল্টন শাখার সভাপতি ত্রিদ্বীপ সাহা, শান্তিনগর শাখার সভাপতি হযরত আলী, কেন্দ্রীয় কমিটির সদস্য জলি তালুকদার প্রমুখ। সমাবেশ শেষে পদযাত্রাটি দৈনিক বাংলা মোড় হয়ে রাজবাগ, খিলগাঁও তালতলায় গিয়ে শেষ হয়।

বক্তারা আরো বলেন, সরকার উন্নয়নের গলা ফাটানো প্রচারণা চালালেও দেশের সামগ্রিক সামাজিক অর্থনৈতিক-রাজনৈতিক অবস্থা দিন দিন খারাপই হচ্ছে। জনগণের দৈনন্দিন জীবন-সংকট তীব্রতর হচ্ছে। নিত্য ব্যবহার্য দ্রব্যমূল্য বৃদ্ধি অব্যাহত আছে। সরকার বাজার নিয়ন্ত্রণ করতে পারছে না। কৃষক ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। বার বার গ্যাস, পানি, বিদ্যুতের দাম বৃদ্ধি করা হচ্ছে। খেলাপী ঋণের পরিমান ঋণ খেলাপীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দেশের বিপুল পরিমান অর্থ বিদেশে পাচার হয়ে যাচ্ছে। ব্যাংকগুলোতে চলছে অব্যবস্থাপনা, নৈরাজ্য ও লুটপাটের মাহোৎসব। জাতীয় স্বার্থ বিকিয়ে দিয়ে সম্প্রতি ভারতের সঙ্গে অসম চুক্তি করা হচ্ছে।

তারা বলেন, এই দুঃসহ ও বিপদজ্জনক অবস্থা থেকে মুক্তি পাওয়ার জন্য প্রয়োজন আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন হঠানো এবং শাসক শ্রেণীর দ্বি-দলীয় গণবিরোধী দেউলিয়া রাজনীতির বিপরীতে বিকল্প রাজনীতির উত্থান ঘটানো। সেজন্য বাম-গণতান্ত্রিক বিকল্প শক্তিকে শক্তিশালী করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App