×

খেলা

গোলাপি টেস্টে বিবর্ণ টাইগাররা, আঁধার কাটালো ভারত  

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১০:৫১ পিএম

গোলাপি টেস্টে বিবর্ণ টাইগাররা, আঁধার কাটালো ভারত  

গোলাপি বল ও দিবারাত্রীর ঐতিহাসিক ম্যাচেও সু-সময়ের দেখা পায়নি বাংলাদেশ। প্রতিনিয়ত ব্যর্থতা যেন ভর করছে টাইগারদের ওপর। তাই ঐতিহাসিক দ্বিতীয় ম্যাচের প্রথম ইনিংসেও ব্যর্থতার পুনরাবৃত্তি বাংলাদেশের। বরাবরের মতো ওপেনিং টপাঅরডার ব্যাটসম্যানরা কোণঠাসা ভারতীয় বোলারদের কাছে।

টসে জিতে ব্যাট করতে নামে ব্যাটিং এ বাংলাদেশ। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত ৪ রান করে বিদায়ের লাইনে দাঁড়ান ইমরুল কায়েস। এরপর শূন্য রান করেই পরপর বিদায় হন মুমিনুল, মিঠুন ও মুসফিকের মতো অভিজ্ঞ খেলোয়াড়। শেষমেষ অলআউট হয়ে ১০৬ রানে গিয়ে দাঁড়ায় মুমিনুল বাহিনীর ঐতিহাসিক ম্যাচের প্রথম ইনিংস।

ভারতের পক্ষে ইশান্ত শর্মা মাত্র ২২ রান খরচ করে একাই লুফে নেন ৫টি উইকেট। উমেষ যাদব নেন ৩টি ও মোহাম্মদ সামি নেন ২ টি করে উইকেট।

জাবাবে ভারত ব্যাটিং এ নেমে ৩ উইকেটে ১৭৪ রানে শেষ করে প্রথম ইনিংসের প্রথম দিন। উইকেটে আছেন ভিরাট কোহলি (৫৯) এবং আজিঙ্কা রাহানে (২৩)।  বাংলাদেশের পক্ষে এবাদত নেন ২টি এবং আল-আমিন নেন ১টি করে উইকেট।

ইন্দোর টেস্ট দল থেকে বাদ পড়েছেন তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ। তাদের বিপরীতে জায়গায় দলে এসেছেন নাইম হাসান এবং আল আমিন। অন্যদিকে অপরিবর্তিত দল নিয়েই মাঠে নেমেছে ভারতীয় দল।

এর আগে ঐতিহাসিক ম্যাচে ঘণ্টা বাজিয়ে খেলা উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App