×

খেলা

ইডেনের মিলনমেলায় থাকছেন না আমিনুল-রোকন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১১:৫৬ এএম

ইডেনের মিলনমেলায় থাকছেন না আমিনুল-রোকন

বাংলাদেশ-ভারতের মধ্যকার গোলাপি বলের টেস্টটি স্মরণীয় করে রাখার জন্য বেশ কয়েকটি উদ্যোগ হাতে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তারই অংশ হিসেবে ২০০০ সালে ভারতের বিপক্ষে অভিষেক টেস্ট ম্যাচ খেলা বাংলাদেশের ১১ জন ক্রিকেটারকে কলকাতায় সরাসরি বসে খেলা দেখার আমন্ত্রণ জানিয়েছে বিসিসিআই।

তা ছাড়া বাংলাদেশের বিপক্ষে ওই ম্যাচটিতে খেলা ভারতীয় ক্রিকেটারদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু বাংলাদেশের ওই ১১ জনের মধ্যে দুইজন সাবেক ক্রিকেটার কলকাতায় যেতে পারছেন না। তারা হলেন বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুল ও আল শাহরিয়ার রোকন। দুজনই এখন রয়েছেন বাংলাদেশের বাইরে। আর এই কারণেই তারা এমন মিলনমেলায় যোগ দিতে পারছেন না।

আমিনুল ইসলাম বুলবুল কাজ করেন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে (আইসিসি)। কাজের সুবাদে তিনি এখন রয়েছেন অস্ট্রেলিয়ায়। তাই সেখান থেকে এখন তার পক্ষে আসা সম্ভব হচ্ছে না। অন্যদিকে শাহরিয়ার রোকন রয়েছেন নিউজিল্যান্ডে। ভিসা ও ভ্রমণ জটিলতার কারণে শাহরিয়ার আসতে পারবেন না। ভারতে আসার জন্য তিনি ভিসা নিতে পারেননি।

গত বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বিষয়টি জানান বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাইমুর রহমান দুর্জয়। তিনি সাংবাদিকদের বলেন, ১১ জনের মধ্যে আমরা ৯ জন যাব। দুর্ভাগ্যবশত দুজন মিস করবে। আমিনুল ইসলাম বুলবুল ভাই জানিয়েছেন উনি থাকতে পারবেন না। আল শাহরিয়ার রোকন রয়েছেন নিউজিল্যান্ডে। সেখান থেকে আসা কঠিন তার জন্য। সেই সঙ্গে ভিসা করতে আরো সময় লাগবে। এই দুজন মিস করছে। বাকি সবাই যোগ দেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App