×

জাতীয়

আলেম সমাজে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করবে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ০৬:১২ পিএম

আলেম সমাজে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করবে সরকার

বাংলাদেশের কওমী, আলীয়া, পীর-মাশায়েখসহ সকল আলেম ওলামায়ে কেরামের মধ্যে সেতুবন্ধন রচনা করে ঐক্যবদ্ধ প্লাটফরম তৈরি করবে সরকার বলে মন্তব্য করেছেন, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মো. আব্দুল্লাহ।

শুক্রবার (২২ নভেম্বর) বেলা এগারটায় ঘাটারচর, কেরানীগঞ্জ, ঢাকার মসজিদুল আজিজ এ (শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর মাকবারাহ সংলগ্ন) মসজিদ উন্নয়নের জন্য সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের সাথে আলেম সমাজের দুরত্ব গুছিয়ে সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে দেশের আলেম সমাজকে আরো বেশি সম্পৃক্ত করা হবে।

তিনি বলেন, সাম্প্রতিক বছরগুলোতে দেশে সন্ত্রাস, জঙ্গীবাদ ও উগ্রবাদ বিরোধী জনসচেতনতামূলক কার্যক্রমে এ দেশের ইমাম, খতীবসহ সমগ্র আলেম সমাজ অত্যন্ত আন্তরিকভাবে দায়িত্ব পালন করেছেন। খুতবা, বয়ান এবং ওয়াজ মাহফিল ও আলোচনার মাধ্যমে এদেশের মানুষকে সচেতন করেছেন। এর ফলে জঙ্গীবাদ, উগ্রবাদ ও সন্ত্রাস নিয়ন্ত্রনে বাংলাদেশ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে। যা ইতোমধ্যে বিশ্বব্যাপী সুনাম অর্জন করেছে।

তিনি আরো বলেন, জনগণকে রাজনৈতিক ও প্রশাসনিক মোটিভেশনের পাশাপাশি ধর্মীয় মোটিভেশনর মাধ্যমে সন্ত্রাস, জঙ্গিবাদ ,মাদক, বাল্য বিবাহসহ নানাবিধ সামাজিক সমস্যার বিষয়ে আরো জোরালোভাবে সচেতন করতে হবে। এক্ষেত্রে দেশের সর্বস্তরের ওলামায়ে কেরাম, পীর-মাশায়েখদের ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। সকল ধারার ওলামায়ে কেরামের সাথে সুসম্পর্ক বজায় রাখার বিষয়ে অত্যন্ত আন্তরিক। ওলামায়ে কেরামদেরকে সাথে নিয়েই তিনি উন্নত বাংলাদেশ গঠনের অভিযাত্রায় এগিয়ে যেতে চান।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, এমপি, অর্থ মন্ত্রনালয়ের উপসচিব মো. নজরুল ইসলাম, জামেয়া আরাবিয়া রাহমানিয়া, ঢাকা এর প্রিন্সিপাল মুফতি মাহফুজুল হক, হজ্জ এজেন্সীজ এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর সভাপতি এম শাহাদাত হোসাইন তাসলিম, হামদর্দ ল্যাবরেটরীজ (ওয়াকফ) এর ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউসুফ হারুন ভূঁইয়া প্রমুখ।

/এসএইচ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App