‘বারী সিদ্দিকী স্মৃতি পুরস্কার' পেলেন ফারুক মজুমদার

আগের সংবাদ

ইডেনের মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পরের সংবাদ

বাসের বেপরোয়া গতিই কেড়ে নিল ১০ প্রাণ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২২, ২০১৯ , ৬:৫৩ অপরাহ্ণ

শ্রীনগরের ষোলঘর এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে যাত্রীবাহী বাসের ধাক্কায় বরযাত্রীবাহী মাইক্রোবাসের ১০ যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত দশজন। নিহতদের মধ্যে চারজনই বরের পরিবারের সদস্য। শুক্রবার (২২ নভেম্বর) দুপুর পৌনে দুটার দিকে ষোলঘর কালি মন্দির সংলগ্ন বাসস্ট্যান্ডের সামনে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা মাওয়াগামী স্বাধীন এক্সপ্রেস পরিবহনের (ঢাকা মেট্রো ব-১৪ ৮১৯৪) যাত্রীবাহী বাসের সঙ্গে ঢাকাগামী বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হলে প্রাণহানির ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্যমতে, যাত্রীবাহী বাসের বেপরোয়া গতির জন্যই দুর্ঘটনা ঘটেছে। ঘটনার সময় বাসের চালক ছিলেন বেপরোয়া। প্রচণ্ড ঝুঁকি নিয়ে মাইক্রোবাসটিকে ওভারটেক করছিলেন। এতেই মাইক্রোবাসের ওপরে গিয়ে পড়ে।

বিষয়টি নিশ্চিত করে শ্রীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হেদায়তুল ইসলাম ভূঞা জানান, দুর্ঘটনার আগে স্বাধীন পরিবহনের বাসটির গতি ছিল প্রচণ্ড বেপরোয়া। আর এভাবে ওভারটেক করতে গিয়েই ধাক্কা দিয়ে বসে মাইক্রোবাসটিকে। ঘটনার পর পরই পালিয়ে গেছেন বাসের চালক ও হেলপার। বাসটি থানায় নিয়ে আসা হয়েছে।

দুর্ঘটনার খতিয়ে দেখতে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেটকে প্রধান করে ৫ সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। আগামী দশদিনের মধ্যেই তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

এদিকে, দুর্ঘটনায় নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে। দাফন ও যাতায়াত ভাড়া বাবদ এ অর্থ দেয়া হচ্ছে বলে জানান মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।