×

জাতীয়

লাইসেন্স, ফিটনেস সনদের জন্য সময় ৭ মাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০১:৪৯ এএম

ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ আপডেটের জন্য পরিবহণ মালিক-শ্রমিকদের ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছে। এর মধ্যেই যানবহনের সব ধরনের কাগজপত্র চূড়ান্তভাবে প্রস্তুত করতে হবে।

বুধবার (২০ নভেম্বর) দিনগত রাতে রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে পরিবহণ মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ বৈঠকে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের সচিব, কর্মকর্তা ও বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিবহন মালিক-শ্রমিক সমিতির নেতাদের সঙ্গে আমরা দীর্ঘ সময় বৈঠক করেছি। তাদের ৯ দফা দাবি নিয়ে আলোচনা করেছি। যৌক্তিক দাবিগুলো মেনে নিয়েছি। এর মধ্যে ড্রাইভিং লাইসেন্স, গাড়ির ফিটনেস সনদ আপডেটের জন্য সাত মাস সময় বেঁধে দেয়া হয়েছে। আগামী ২০২০ সালের ৩০ জুনের মধ্যেই ড্রাইভিং লাইসেন্স ও গাড়ির ফিটনেস সনদ আপডেট করতে হবে।

বৈঠকে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান, যুগ্ম আহ্বায়ক হাজী মুগবুল আহমেদ, সদস্য সচিব ও বাংলাদেশ আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ ও বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মো. তোফাজ্জল হোসেন মজুমদারসহ ২০ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App