×

জাতীয়

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০৬:৩৯ পিএম

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

উলিপুর

কুড়িগ্রামের উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নের জানজায়গীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আমিন সিদ্দিকীর বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। এর প্রতিকার চেয়ে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবকগণ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, গত ২০১৮ সালে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের জানজায়গীর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন আমিন সিদ্দিকী। যোগদানের পর থেকে তিনি নানা অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতায় জড়িয়ে পড়েন। চলতি বছর বিদ্যালয়ের নামে প্রাক-প্রাথমিক, রুটিন মেইনটেনেন্স, ওয়াশ ব্লক প্রকল্পের ১ লাখ ৪০ হাজার ও বিদ্যালয়ের মাঠ ভরাটের কাবিখা প্রকল্পের ২ লাখ টাকা মূল্যের ১০ মেঃটন চালের ৩ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ আসে। চতুর ওই প্রধান শিক্ষক ৮ হাজার টাকা দিয়ে নাম মাত্র কয়েকটি ব্রেঞ্চ মেরামত করে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে সমুদয় টাকা আত্মসাৎ করেন। বরাদ্দ আসার বিষয়টি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা ওই প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি তাদের সাথে অশোভন আচরণ করেন। এদিকে, ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবক মহল ওই দূর্নীতি পরায়ণ প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের ঘটনাটি এলাকায় মাইকিং করে।

ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহীনুর রহমান জানান, প্রধান শিক্ষক প্রকল্পের বিষয়ে কাউকে না জানিয়ে গোপনে বিল ভাউচার তৈরি করে অর্থ আত্মসাৎ করেছেন। আমরা এর প্রতিকার চাই, প্রয়োজনে এই দূর্নীতির বিরুদ্ধে মানবন্ধন করব।

এ ব্যাপারে প্রধান শিক্ষক আমিন সিদ্দিকী বলেন, গত বছর সরকারী বরাদ্দ না আসায় আমি নিজস্ব অর্থায়নে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করেছি। তাই এবারের বরাদ্দের টাকা আমি রেখে দিয়েছি।

উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ্ বলেন, বিষয়টি আমি লোক মুখে শুনেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App