×

জাতীয়

নতুন সড়ক আইন সংশোধনের দাবি বিবেচনায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০২:১৬ এএম

নতুন সড়ক পরিবহণ আইন স্থগিতের দাবি জানিয়ে ধর্মঘট ডেকেছিলেন পরিবহণ মালিক ও শ্রমিকরা। শুরু করেছিলেন অনির্দিষ্টকালের কর্মবিরতি। এ নিয়ে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে প্রথম দফার বৈঠক মঙ্গলবার ( ১৯ নভেম্বর) শেষ হয় কোনো সিদ্ধান্ত ছাড়াই।

এরপর দ্বিতীয় দফার বৈঠক শুরু হয় বুধবার (২০ নভেম্বর) রাতে রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের বাসভবনে। বৈঠকে উপস্থিত ছিলেন সড়ক ও জনপথ বিভাগের সচিব, কর্মকর্তা ও বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দীর্ঘ সময় ধরে রুদ্ধদ্বার বৈঠক শেষে সংবাদ সম্মেলন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে বলেন, আইনে যে কয়টি ধারা পরিবর্তনে তারা আবেদন জানিয়েছেন সেগুলো সংশোধনের জন্য আমরা যোগাযোগ মন্ত্রণালয়ে সুপারিশ আকারে পাঠাবো। এগুলো বিবেচনা করে আইন মন্ত্রণালয় এ ব্যাপারে কাজ করবে।

বৈঠকে পরিবহণ মালিক ও শ্রমিকদের পক্ষে অংশ নেন বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক রুস্তম আলী খান, বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি মো. তোফাজ্জল হোসেন মজুমদার, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ, বাংলাদেশ আন্তঃজেলা ট্রাকচালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলামসহ ২০ সদস্যের প্রতিনিধি দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App