×

জাতীয়

দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০২:৩০ পিএম

দুর্ভিক্ষের পদধ্বনি শুনতে পাচ্ছি

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমার চোখের সামনে এখনো ৭৪ সালের দুর্ভিক্ষ ভাসছে। ওই সময় বাংলাদেশে যে অর্থনৈতিক, সামাজিক অবস্থা ও অস্থিরতা বিরাজ করছিল, আজকে আমার কাছে মনে হয়, সেই একই পদধ্বনি আমি শুনতে পাচ্ছি।

বৃহস্পতিবার(১৯ নভেম্বর) রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে আয়োজিত এক মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মদিন উপলক্ষে তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামানা করে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মওদুদ বলেন, বর্তমান সরকারের জন্য ২০১৯ সালটা অত্যন্ত দুর্ভাগ্যজনক একটি বছর। সারা জাতির জন্য একটি দুর্ভাগ্যজনক বছর। একটার পর একটা ঘটনা ঘটেই চলেছে। নুসরাত হত্যা থেকে শুরু ছাত্রলীগের চাঁদাবাজি ও টেন্ডারবাজি, সেখান থেকে শুরু করে যুবলীগের ক্যাসিনো, তারপরে পেঁয়াজ ও লবণের সমস্যা।

তিনি বলেন, সরকারকে হুঁশিয়ারি করে বলতে চাই, এখনই সময় আপনারা পদত্যাগ করুন। একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। যাতে এদেশের মানুষ নির্ভয়ে-নির্বিঘ্নে তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে পারে। তারা তাদের পছন্দ মতো প্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠিত করতে পারে।

বর্তমান সরকার একটা অস্তত্বিকর অবস্থার মধ্যে আছে মন্তব্য করে মওদুদ বলেন, বিরোধী দলকে দমন করতে গিয়ে তারা সব মানুষের সুখ-শান্তি নষ্ট করে দিয়েছে। এজন্য মানুষের মধ্যে শান্তি নাই। একটার পর একটা সংকট দেখা দিয়েছে। গত নির্বাচনে তারা মানুষের ভোটে নির্বাচিত হয়নি বলেই আজকে দেশে এই নৈরাজ্যেকর অবস্থা। সরকার রাষ্ট্র পরিচালনায় সমস্ত নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের প্রসঙ্গে তিনি বলেন, জামিনে যদি খালেদা জিয়ার মুক্তির না হয় তাহলে একমাত্র বিকল্প হচ্ছে রাজপথে তার মুক্তি নিশ্চিত করতে হবে। আর দেশের মানুষ প্রস্তুত ও তৈরী আছে। তারা আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা কি ধরনের কর্মসূচি দেই। সেই কর্মসূচিতে তারা অংশগ্রহণ করে বেগম খালেদা জিয়াকে শুধু নয় গণতন্ত্রও ফিরিয়ে আনবে।

তারেক রহমানের জন্মদিন প্রসঙ্গে বিএনপির এই স্থায়ী কমিটির সদস্য বলেন, তিনি আগামী দিনের রাষ্ট্র নায়কের ভূমিকা পালন করে এদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবেন। এই প্রত্যাশা আমাদের সবার।

দোয়া মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, অ্যাডভোকেট আহমদ আযম খান, এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী-খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, রুহুল কুদ্দুস তালুকদার দুলু, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App