×

রাজধানী

‘ছেলে-মেয়েরা রাস্তায় নামলে আমাদের পিঠের চামড়া থাকবে না’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০৪:০৫ পিএম

‘ছেলে-মেয়েরা রাস্তায় নামলে আমাদের পিঠের চামড়া থাকবে না’

‘এটাই আমাদের শেষ সুযোগ। সড়কে ফের বিশৃঙ্খলার কারণে যদি আবারও আমাদের ছেলে-মেয়েরা রাস্তায় নামে, তাহলে আমাদের কারো পিঠের চামড়া থাকবে না। সেটা আমি পুলিশ কমিশনার-ই হই, আর আপনি পরিবহন মালিক সমিতির বড় নেতাই হোন না কেন।’ বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে বৃহস্পতিবার (২১ নভেম্বর) ট্রাফিক সচেতনতামূলক পক্ষের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাতে নতুন সড়ক পরিবহন আইনটা করা হয়েছে। জরিমানা আদায়ের সরকার ও ট্রাফিক পুলিশের উদ্দেশ্য নয়। ঢাকা মহানগরীতে প্রতি মাসে ৬-৭ কোটি টাকা জরিমানা করা হয়। সরকারের কাছে এই টাকা একেবারেই নস্যি, সরকারের এই টাকার প্রয়োজন নাই।

তিনি বলেন, ট্রাফিকে যারা আছেন তাদের বলে দিয়েছি, মামলার কোনো টার্গেট নাই। মূল বিষয় হলো সবাই যদি আইনটা মেনে চলে, তাহলে মামলায় যাওয়ার প্রয়োজন নাই। যে গাড়ির কোনো কাগজই নাই, সেসব গাড়ি রেকারিংয়ের কথা বলেছি।

তিনি আরো্ বলেন, বর্তমান নতুন আইনে একটি জরিমানা দিলে পরিবহন মালিক বা শ্রমিকের সারা মাসের উপার্জন চলে যাবে। সুতরাং আমরা মিটিং করে সিদ্ধান্ত নিয়ে বলেছি, অব্যাহতভাবে যারা আইন অমান্য করবে, আমরা শুধু তার বিরুদ্ধে আইন প্রয়োগ করবো। সেটাও সামান্য, কি অমান্য করেছেন এবং কেন করেছেন বুঝিয়ে দেবো।

শফিকুল ইসলাম বলেন, আপনি অব্যাহতভাবে আইন অমান্য করবেন আর আমরা আপনাকে ছাড় দিয়ে যাবো, তাহলে তো আর আইনটি কখনই প্রয়োগ সম্ভব না। অব্যাহতভাবে আমার সন্তান রক্তাক্ত হবে আর আমরা আনফিট গাড়ি নিয়ে, অদক্ষ ড্রাইভার দিয়ে বছরের পর বছর গাড়ি চালিয়ে যাবো। এটি মানুষ বেশিদিন সহ্য করবে না। নিরাপত্তার জন্য আইন মেনে চলুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App