×

খেলা

আরো খেলতে চান মালিঙ্গা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ১১:৪৭ এএম

শ্রীলঙ্কার অভিজ্ঞ এবং দুর্দান্ত পেসার লাসিথ মালিঙ্গা টি-টোয়েন্টি ফরমেটে খেলতে বেশি পছন্দ করেন। তাই তো সংক্ষিপ্ত সংস্করণে নিজেকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে গত দ্বাদশ ওয়ানডে বিশ^কাপের পর ৫০ ওভারের ক্রিকেট থেকে বিদায় নিয়েছেন লাসিথ মালিঙ্গা। এর আগে ২০১১ সালে ৩০ টেস্ট খেলে এই পেসার তারকা টেস্ট ক্রিকেটকে বিদায় বলেন। এমনকি কদিন আগে মালিঙ্গা জানিয়েছিলেন, আগামী বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ^কাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন। তবে এবার জানালেন, আগামী ২০২২ পর্যন্ত টি-টোয়েন্টি চালিয়ে যেতে চান।

ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাৎকারে ৩৬ বছর বয়সী মালিঙ্গা জানান, ‘টি-টোয়েন্টিতে চার ওভার বল করতে হয়। আমি মনে করি, আরো দুই-তিন বছর আমি চার ওভার বল করার সামর্থ্য রাখি। সংক্ষিপ্ত সংস্করণে জাতীয় দলকে আমার আরো কিছু দেয়ার বাকি আছে। কারণ আমি বিশ^ব্যাপী টি-টোয়েন্টি ফরমেটে খেলে যাচ্ছি। তাই বারবার মনে হচ্ছে, টি-টোয়েন্টি বিশ^কাপের পর আরো অন্তত ২ বছর এই ফরমেটে খেলে যেতে পারব।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে একমাত্র বোলার হিসেবে শততম উইকেট শিকারি মালিঙ্গা। টি-টোয়েন্টিতে ৭৯ ম্যাচে নিয়েছেন ১০৬ উইকেট। দুইয়ে থাকা পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি ৯৯ ম্যাচে নিয়েছেন ৯৮ উইকেট। আর তিনে থাকা সাকিব আল হাসান ৭৬ ম্যাচে নিয়েছেন ৯২ উইকেট। আর লঙ্কানদের হয়ে বল হাতে ৩০ টেস্টের ৫৯ ইনিংসে মালিঙ্গা নিয়েছেন ১০১ উইকেট। এ ছাড়া ওয়ানডেতে ২২৬ ম্যাচে নিয়েছেন ৩৩৮ উইকেট। একমাত্র বোলার হিসেবে ক্রিকেটের তিন ফরমেটে তিনি শততম উইকেটের দেখা পেয়েছেন।

আসন্ন আইপিএল নিলামের আগে সেরা ক্রিকেটার নিয়ে দল গুছাতে ব্যস্ত ফ্র্যাঞ্চাইজিগুলো। তবে এবার ঝাঁকড়া চুলের অধিকারী বোলার মালিঙ্গাকে কোনো দল টানছে না।এ বিষয় তিনি হেসে বলেন, তারা আমাকে কেন বেছে নিল না, আমি জানি না। আমি আইপিএল ছাড়াও অনেক টি-টোয়েন্টি লিগ খেলি। আমি হতাশ নই। বরং অন্য তরুণ খেলোয়াড় এই ফরমেটে খেলার সুযোগ পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App