×

আন্তর্জাতিক

আরব আমিরাতে শ্রমবাজার খোলার ইঙ্গিতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৯, ০৭:৫৩ পিএম

আরব আমিরাতে শ্রমবাজার খোলার ইঙ্গিতে

আরব আমিরাতে দীর্ঘ ৭ বছরেরও বেশি সময় বন্ধ থাকা বাংলাদেশের শ্রমবাজার খোলার ইঙ্গিত পাওয়া গেছে। আর এমন খবরে আনন্দে-উদ্বেলিত প্রবাসী বাংলাদেশি ভুক্তভোগিরা। গত ১৭ নভেম্বর দুবাই ওয়ার্ল্ড সেন্টারে পাঁচ দিনব্যাপী দুবাই এয়ার-শো-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এমন ইঙ্গিতই দিয়েছেন আবুধাবির ক্রাউন প্রিন্স।

অনুষ্ঠানের এক ফাঁকে সৌজন্য সাক্ষাতে আবুধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে শেখ হাসিনা দীর্ঘদিন ধরে আরব আমিরাতে বাংলাদেশের শ্রমবাজার বন্ধ থাকার বিষয়টি উল্লেখ করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শ্রমবাজার খোলার ইঙ্গিত দিয়ে শেখ মোহাম্মদ বিন জায়েদ বলেন, আরব আমিরাতে পুণরায় সফরের আগে আপনাকে এ বিষয়ে আর বলতে হবে না।

অপরদিকে, আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল-মাকতুমের সঙ্গে দুবাই এয়ার-শো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত আলাপ চারিতাকেও ইতিবাচক হিসেবেই দেখছেন প্রবাসী বাংলাদেশিরা।

এতে দেশটির হোটেল-রেস্টুরেন্ট, সুপার মার্কেট, রাস্তা-ঘাট ও সোশ্যাল মিডিয়াসহ সর্বত্রই যেন প্রবাসীদের এখন একটাই আলোচনা এবার বাংলাদেশিদের বন্ধ থাকা শ্রমবাজার খুলবেই। এতে দীর্ঘদিন পরে হলেও দেশীয় শ্রমিক সঙ্কটের শূন্যতা পূরণে ব্যবসাপ্রতিষ্ঠানে দুর্ভোগ লাঘব হবে প্রবাসী ব্যবসায়ীদের। আবারো প্রাণচাঞ্চল্য ফিরে আসবে তাদের প্রতিষ্ঠানে। নতুন করে কর্মসংস্থান হবে হাজার হাজার বাংলাদেশির। এমন আশায় স্বস্তিতে আশায় বুক বেঁধে অপেক্ষার প্রহর গুণছেন প্রবাসীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App