×

জাতীয়

সাংবাদিক লাবলু আমাদের অহংকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ০৬:৩৪ পিএম

সাংবাদিক লাবলু আমাদের অহংকার

সাংবাদিক সৈয়দ আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু তার বর্ণাঢ্য জীবনে যে পথ অনুসরণ করেছেন তা সবার জন্য অনুকরণীয়। কারণ তিনি একই সঙ্গে একজন বড় মনের মানুষ, সফল সংগঠক ও পরোপকারী মানুষ ছিলেন। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) বেশ কয়েকবারের নির্বাচিত সভাপতি থাকার পরেও অত্যন্ত সততার সঙ্গে অতি সাধারণভাবে জীবনযাপন করেছেন। জীবদ্দশায় এসব কর্মের কারণেই তিনি সারাজীবন আমাদের অহংকার হয়ে বেঁচে থাকবেন।

বুধবার (২০ নভেম্বর) ঢাকার রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে ভোরের কাগজের প্রধান প্রতিবেদক আখতারুজ্জামান সিদ্দিকী লাবলু, ডিআরইউ’র সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান আরেফিন ও সিনিয়র সদস্য অজয় বড়ুয়ার মৃত্যুতে আয়োজিত এক স্মরণ সভায় বক্তারা এ মন্তব্য করেন।

এছাড়া ডিআরইউ’র সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক আফজাল বারী, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক শুক্কুর আলী শুভ ও ইলিয়াস খান, সিনিয়র সদস্য জাকারিয়া কাজল, দৈনিক সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন ও প্রয়াত সাংবাদিকদের স্বজনরা।

এদিকে স্মরণসভা শেষে প্রয়াতদের স্বজনদের হাতে ডিআরইউ কল্যাণ তহবিলের চেক তুলে দেয়া হয়।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেন বলেন, একজন কবি বলেছেন, এই আধুনিক বিশ্বে শোকের আয়ু এক বছর। বাস্তবে তার আগেই অনেকে ভুলে যায়। তবে, কিছু মানুষের জন্য বহুবছর ধরে মনের মধ্যে শোকটা বেঁচে থাকে। তেমন ৩ জন গুণী সাংবাদিক তারা। পেশাগত জীবনে তারা যা করে গেছেন সেগুলো আমাদের প্রত্যেকের জন্য অনুকরণীয়। তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় সবার কাছে দোয়া চান তিনি।

প্রয়াত সাংবাদিক আখতারুজ্জামান সিদ্দিকী লাবলুর স্ত্রী এরিনা সুলতানা শিল্পি কান্না করতে করতে বলেন, অসুস্থ থাকাকালীন সময়ে লাবলু বলতো, দুনিয়াতে এমন কোনো পাপ করিনি যে আমার মৃত্যুর পর তোমার কষ্ট করতে হবে। ও (লাবলু) মারা যাওয়ার পর বুঝেছি কত মানুষ ওকে ভালোবাসতো। বর্তমানে লাবলুর স্ত্রী হিসেবেই মাথা উচু করে চলতে পারছি। এজন্যই লাবলু আমার অহংকার। অসুস্থ থাকাকালীন সময়ে পাশে থেকে সহযোগীতা করার জন্য ডিআরইউসহ সব সংগঠন ও প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, লিভার ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ৮ জুলাই রাত দশটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লাবলু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App