×

অর্থনীতি

মিসরের ফ্লাইট এসেছে, পৌঁছেনি পেঁয়াজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ১২:৫৩ পিএম

মিসরের ফ্লাইট এসেছে, পৌঁছেনি পেঁয়াজ

মিসর থেকে মঙ্গলবার (১৯ নভেম্বর) পেঁয়াজ এসে পৌঁছানোর কথা থাকলেও এখনো আসেনি সেই পেঁয়াজের চালান। তবে বিমানের যে ফ্লাইটে (সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস-এসভি ৩৮০২) পেঁয়াজ আসার কথা ছিল সে ফ্লাইটটি মঙ্গলবার দিবাগত রাত এসে ঢাকায় পৌঁছেছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনস অফিস থেকে জানা যায়, রাত ১২টার দিকে এসভি ৩৮০২ ফ্লাইটটি ঢাকায় অবতরন করে। তবে সেই ফ্লাইটে কোনও পেঁয়াজ আসেনি। বৃহস্পতিবার (২১ নভেম্বর) ঢাকায় সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইনসের একটি কার্গো ফ্লাইটে হয়তো পেঁয়াজ আসতে পারে।

ঢাকা কাস্টম হাউসের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলেন, আমাদের কেউ পেঁয়াজের চালান খালাসের ব্যাপারে একনো কিছু জানায়নি। তবে ২৪ ঘণ্টা আমাদের প্রস্তুতি রয়েছে। পেঁয়াজ বিমানবন্দরে পৌঁছলে দ্রুত শুল্ক কার্যক্রম সম্পন্ন করতে সহায়তা করা হবে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি জানান, সরকার বিশেষ উদ্যোগ নিয়ে আকাশ ও সমুদ্রপথে পেঁয়াজ আমদানি শুরু করেছে। আকাশপথে আমদানি করা হবে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ। মিসর থেকে আমদানি করা পেঁয়াজ সৌদি এয়ারলাইনসের একটি উড়োজাহাজে ঢাকার পথে রয়েছে। পেঁয়াজবাহী সৌদি এয়ারলাইনসের এসভি ৩৮০২ ফ্লাইটে মিসরের কায়রো থেকে জেদ্দা হয়ে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে ২০ নভেম্বর গভীর রাতে।

মিসর থেকে মঙ্গলবার পেঁয়াজ এসে পৌঁছালে দাম কমে যাবে বলে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ তথ্য জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App