×

জাতীয়

বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে যায়নি: মির্জা আব্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ০৬:১৮ পিএম

বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে যায়নি: মির্জা আব্বাস

শারীরিক অবস্থার কারণে তারেক রহমান দেশে আসতে না পারলেও বিএনপি নেতৃত্ব শূন্য হয়ে যায়নি বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। তিনি বলেন, সরকারের কূটকৌশলে খালেদা জিয়া জেলে আর তারেক রহমান বিদেশে।

বুধবার (২০ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের এক মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৫তম জন্মবার্ষিকী উপলক্ষে এই মিলাদ মাহফিলের আয়োজন করে কেন্দ্রীয় যুবদল।

মির্জা আব্বাস বলেন, শারীরিক অবস্থার কারণে তারেক রহামান দেশে আসতে পারছেন না। তারপরও বিএনপির নেতৃত্ব শূন্য নয়। লন্ডনে থেকেই তিনি দল পরিচালনা করছেন।

তারেক রহমানের নেতৃত্ব নিয়ে আওয়ামী লীগের মন্ত্রীরা মাঝে মাঝে লম্ফঝম্ফ করেন বলে দাবি করে মির্জা আব্বাস বলেন, সবকিছু তারেক রহমানের নির্দেশে হচ্ছে। যা কিছু হয় মিছিল-মিটিং আন্দোলন সবকিছু তার কথা মতোই তো হবে। আপনাদের কথা মতো করবো নাকি?

আজকে দেশের এমন অবস্থা যে, আমাদের নেত্রী খালেদা জিয়ার কী অবস্থায় আছেন, সেটাও জানতে পারছি না বলে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, কিছুদিন পর পর একটা গৃহপালিত মেডিক্যাল বোর্ড হয়। সেই বোর্ড কী বলে তা আমরা বুঝতে পারি না। তারা যা বলে অত্যন্ত ভীতিকর। একজন বলেন, অবস্থা মোটামুটি ভালো, তবে হায়াত মউত আল্লাহর হাতে। কী ইঙ্গিত বহন করে এই কথায়? তারা কি খালেদা জিয়াকে জেলের ভেতরে রেখে মেরে ফেলতে চায়?

মির্জা আব্বাস বলেন, আজকে তারেক রহমানের জন্মবার্ষিকীতে আমি আপনাদের স্মরণ করিয়ে দিতে চাই, যুবদলের ঐতিহ্য ফিরিয়ে আনুন। এই দেশকে স্বাধীন-সার্বভৌম থাকতে সাহায্য করুন। আমি বিশ্বাস করি, যুবদল সেটা পারবে। আমাদের বয়স হয়ে গেছে তবুও বলছি, যদি তেমন কিছু করতে পারেন পাশে পাবেন।

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে মিলাদ-মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App