×

জাতীয়

বাস নেই রাস্তায়, ভোগান্তিতে যাত্রীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৯, ০১:২৩ পিএম

বাস নেই রাস্তায়, ভোগান্তিতে যাত্রীরা

সকাল থেকেই দেখা যাচ্ছে রাজধানীর কোনো রাস্তায় গণপরিবহন নেই। বাস না পেয়ে ভোগান্তিতে পড়েছেন হাজারো যাত্রী। উপায় না দেখে কেউ কেউ হেঁটেই পথ চলছেন। আবার কোনো কোনো যাত্রী বেশি ভাড়া দিয়ে রিকশা, সিএনজি ও বাইকে চড়ছেন। তবে সীমিত আকারে চলছে বিআরটিসি বাস। এ বাসেও উঠতে গিয়ে ধাক্কাধাকির সম্মুখীন হতে হচ্ছে যাত্রীদের। বিশেষ করে ভোগান্তিতে পড়েন অফিস ও স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়গামীরা।

রাজধানীর পার্শ্ববর্তী নারায়ণগঞ্জ, নরসিংদী,গাজীপুর ও মানিকগঞ্জ থেকেও কোনো বাস-মিনিবাস রাজধানীতে আসছে না। ঢাকার গাবতলী, বাবু বাজার, গুলিস্তান, সাইনবোর্ড সহ বিভিন্ন এলাকায় বাস চলাচলে বাধা দিচ্ছে শ্রমিকরা। নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের পর থেকে তা সংশোধনের দাবি জানিয়ে আসছেন বাস মালিক ও চালকরা। তারই প্রেক্ষিতে ধর্মঘটের ডাক দেন। মঙ্গলবার ( ১৯ নভেম্বর) থেকে তাদের সঙ্গে যোগ দেন ট্রাক-কাভার্ডভ্যান চালক-হেলপাররাও।

বুধবার (২০ নভেম্বর) সায়েদাবাদ, গাবতলী, শ্যামলী, কল্যাণপুর, কলাবাগান, আরামবাগ ঘুরে দেখা যায় কোন বাস ছেড়ে যায়নি দূর পাল্লায়। টার্মিনাল থেকে যাতে বাস বের হতে না পারে এজন্য টার্মিনালের সামনে বাঁশ দিয়ে বেঁধে রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকল বাস জড়ো হয়ে আছে টার্মিনালে। যারা ধর্মঘটের খবর জানতেন না তারা এসে ভোগান্তিতে পড়েছেন। বাসায় যে পুনরায় ফিরে যাবেন সে ব্যবস্থাও নেই এখন। বাধ্য হয়েই হেঁটে যাচ্ছেন গন্তব্যে।

ময়মনসিংহ যাবেন মোহাম্মদ খালিদ। সকাল ৭টায় মহাখালী টার্মিনালে এসেছেন। কিন্তু কোনো বাস ছেড়ে না যাওয়ায় বিপাকে পড়েছেন। তিনি বলেন, সকাল থেকে কোনো বাস ছাড়েনি। বাস কখন ছাড়বে বুঝতে পারছি না।

মহাখালী টার্মিনাল মালিক সমিতির সভাপতি আব্দুল কালাম বলেন, রাজধানীতে কোনো ধর্মঘট নেই। তবে নতুন আইন কার্যকরের পর শ্রমিকেরা হয়রানির শিকার হচ্ছেন। তাই বাস মালিক ও শ্রমিকেরা সড়কে গাড়ি নামাচ্ছেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App