×

আন্তর্জাতিক

লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশি নিহত, আহত ১৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০১:৪৪ এএম

লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশি নিহত, আহত ১৫

আফ্রিকার দেশ লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিমান হামলায় অন্তত সাতজন নিহত হয়েছে। যাদের মধ্যে একজন বাংলাদেশি রয়েছে। এতে আহত হয়েছে অন্তত ১৫ জন। আহতদের মধ্যে দুজন বাংলাদেশি রয়েছেন, যাদের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার (১৮ নভেম্বর) ত্রিপোলির উপকণ্ঠ ওয়াদি রাবিয়ার একটি একটি বিস্কুটের কারখানায় এ হামলার ঘটনা ঘটে। নিহত বাংলাদেশি আবুল হাসান। তিনি রাজশাহীর বাগমারা উপজেলার বাসিন্দা। এ তথ্য নিশ্চিত করেছেন ত্রিপোলিতে বাংলাদেশি দূতাবাসের শ্রম কাউন্সিলর এস এম আশরাফুল ইসলাম।

আহতদের মধ্যে বাংলাদেশি দুজনের একজন কুমিল্লার মো. ইমন এবং অপরজন ঝিনাইদাহের মোহাব্বত আলী। আশঙ্কাজনক অবস্থায় তারা ত্রিপোলি মেডিকেল কলেজের আইসিইউতে চিকিৎসাধীন।

দূতাবাস সূত্রমতে, ত্রিপোলিতে জাতীয় ঐকমত্যের সরকারকে উৎখাতের জন্য লিবিয়ার পূর্বাঞ্চলীয় ফোর্স লিবিয়ান ন্যাশনাল আর্মির প্রধান (এলএনএ) খলিফা হাফতার নেতৃত্বাধীন মিলিশিয়া বাহিনী অভিযান চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে সোমবার সকালে ওয়াদি রাবিয়ার বিস্কুটের কারখানায় ড্রোন হামলা চালানো হয়। এতে এক বাংলাদেশিসহ ৭ জন নিহত ও ১৫ জন আহত হয়।

লিবিয়ার সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, আহতদের মধ্যে বেশিরভাগই বাংলাদেশ ও আফ্রিকার আরেক দেশ নাইজেরিয়ার নাগরিক। ঘটনাস্থলের পাশের হাসপাতালগুলোতে তাদের ভর্তি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App