×

জাতীয়

লবণের গুজব ঠেকাতে বরগুনায় মাইকিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০৬:২২ পিএম

লবণের গুজব ঠেকাতে বরগুনায় মাইকিং
লবণের গুজব ঠেকাতে বরগুনায় মাইকিং

বরগুনার পাথরঘাটাসহ আশেপাশের হাটবাজারে হঠাৎ লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। তবে গুজবে কান না দিতে পাথরঘাটা বণিক সমিতির পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সকাল থেকেই পেঁয়াজের পর লবণের দাম বৃদ্ধির ভুয়া খবর নানাভাবে ছড়িয়ে পড়ে। যার ফলে দু'ঘণ্টার মধ্যেই গ্রামের দোকানগুলো লবণশূন্য হয়ে পড়ে।

গুজবের পরেই লাইন ধরে লবণ কেনার হিড়িক পড়ে যায়। হুড়োহুড়ি ও শুরু হয়। পাথরঘাটার টেংরা এলাকার বাসিন্দা নাসির উদ্দিন জানান, বাজারের দোকানদাররা লবণ বিক্রি করতে চাচ্ছে না। তিনি জানান, ছিদ্দিকুর রহমান নামের এক মুদি দোকানির ছেলে মুছার কাছে লবণ কিনতে গেলে সে বিক্রি করবে না বলে জানায়। একই ভাবে উপজেলার চরদুয়ানী, কাকচিড়া, কামারহাট, কাঁঠালতলী বাজারেও একই চিত্র দেখা যায়।

ঘটনার প্রেক্ষিতে পাথরঘাটা উপজেলা বণিক সমিতি থেকে সাথে সাথে পৌরশহরে মাইকিং করে সব ব্যবসায়ীকে সতর্ক করা হয়। মাইকিং করার পর পরিস্থিতি আস্তে আস্তে নিয়ন্ত্রণে আসতে থাকে।

বণিক সমিতির সাধারণ সম্পাদক অরুন কর্মকার বলেন, আমরা সব ব্যবসায়ীকে নির্ধারিত দামে লবণ বিক্রির নির্দেশ দিয়েছি। যারা নির্দেশ মানবে না তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে পাথরঘাটা উপজেলা নির্বাহী অফিসার হুমায়ুন কবির জানান, তিনি ব্যস্ত আছেন এবং পরে কথা বলবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App