×

বিনোদন

যেভাবে এইচবিও টিভি সিরিজে বাংলাদেশের সুদীপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০৩:৫১ পিএম

যেভাবে এইচবিও টিভি সিরিজে বাংলাদেশের সুদীপ
যেভাবে এইচবিও টিভি সিরিজে বাংলাদেশের সুদীপ

এইচবিও'র ড্রামা সিরিজ “ইনভিজিবল স্টোরিজ”এ অভিনয় করছেন বাংলাদেশি অভিনেতা সুদীপ বিশ্বাস। এটি যুক্তরাষ্ট্রের একটি জনপ্রিয় টেলিভিশন। ছয় পর্বের এই সিরিজে সিঙ্গাপুরে কর্মরত এক অভিবাসী শ্রমিকের চরিত্রে অভিনয় করেছেন।

ড্রামা সিরিজটি প্রযোজনা করেছে টেলিভিশন চ্যানেলটির দক্ষিণ এশীয় শাখা এইচবিও এশিয়া। আগামী ৫ জানুয়ারি এইচবিও এবং এইচবিও গো চ্যানেলে উত্তর আমেরিকা, ইউরোপ ও নির্দিষ্ট কিছু এশীয় দেশের দর্শকরা এটি দেখতে পারবেন।

এ বিষয়ে এক সাক্ষাৎকারে সুদীপ জানান-

২০১৪ সালের কথা। বাংলাদেশি পরিচালক রুহুল রবিন খান পরিচালিত একটি শর্ট ফিল্মে কাজ করেছিলাম। ২০১৬ সালে সেটি সিঙ্গাপুরসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালে প্রদর্শিত হয়। তারপরেই এইচবিও'র সিঙ্গাপুর প্রতিনিধিরা আমার শর্ট ফিল্মের পরিচালকের সঙ্গে যোগাযোগ করেন এবং তিনি আমাকে তাদের সঙ্গে পরিচয় করিয়ে দেন।

সরাসরি সেভাবে কোনো কথা হয়নি। তারা আমাকে নির্দিষ্ট একটি চরিত্রের জন্য প্রস্তাব দেন এবং আমি তাদেরকে অডিশন রিলের জন্য বলি। পরে নির্দেশনা অনুযায়ী আমি একটি ভিডিও শ্যুট করে তাদেরকে পাঠাই। কয়েক সপ্তাহ পরে আমি ডাক পাই এবং তখন থেকে চরিত্রটি নিয়ে কাজ করতে শুরু করি। গত জুনে শ্যুটিংয়ের প্রথম পর্ব শুরু হয়। আমার চরিত্রের পুরোটাই ধারণ করা হয়েছে সিঙ্গাপুরে। পুরো কাজ শেষ করে আগস্টে ঢাকায় ফিরি আমি।

আমার মনে হয় পারবেন। আমি সম্প্রচারের বিষয়ে বিস্তারিত জানি না কারণ, আমাদের দেশে এইচবিও'র ইন্ডিয়ান ট্রান্সমিশন সম্প্রচারিত হয়। তাছাড়া, চুক্তির অংশ হিসেবে সম্প্রচার শুরুর আগে আমি বিস্তারিত বলতেও পারব না। তবে এইচবিও চ্যানেল এবং তাদের স্ট্রিমিং অ্যাপ এইচবিও গো-তে নিশ্চিতভাবে এটি সম্প্রচারিত হবে। কিন্তু আমি যতদূর জানি এইচবিও গো অ্যাপ কেবলমাত্র যুক্তরাষ্ট্র ও দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোতে উপভোগ করা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ থেকে পড়াশোনা শেষ করে সুদীপ। থিয়েটারে এরপর তিনি থিয়েটারে অভিনয় শুরু করেন। ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত সুদিপ প্রাচ্যনট থিয়েটারে কাজ কেরেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App