×

জাতীয়

দৌলতপুরে আ.লীগের সম্মেলন কেন্দ্র করে উৎসবের আমেজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ১০:৪৬ এএম

দৌলতপুরে আ.লীগের সম্মেলন কেন্দ্র করে উৎসবের আমেজ
দৌলতপুরে আ.লীগের সম্মেলন কেন্দ্র করে উৎসবের আমেজ
দৌলতপুরে আ.লীগের সম্মেলন কেন্দ্র করে উৎসবের আমেজ

দীর্ঘ ১৬ বছর পর আজ মঙ্গলবার কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতোমধ্যে সম্মেলনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সম্মেলনকে ঘিরে উপজেলার সর্বত্র আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। সম্মেলন উপলক্ষে উপজেলার বিভিন্ন স্থানে অর্ধশতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে। সম্মেলনস্থল দৌলতপুর মডেল কলেজ প্রাঙ্গণ ও এর আশপাশের এলাকা সাজানো হয়েছে বর্ণিল সাজে। রঙ-বেরঙের পতাকা ও ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা।

সম্মেলনের মাধ্যমে কারা আসছেন নেতৃত্বে এ নিয়ে গত কয়েকদিন ধরে চলছে নানা জল্পনা কল্পনা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে বর্তমান সভাপতি সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ ও সিনিয়র সহসভাপতি সাবেক সাবেক সংসদ সদস্য আলহাজ রেজাউল হক চৌধুরীর নাম আলোচনায় রয়েছে। তবে আফাজ উদ্দিন আহমেদই পুনরায় দলের কাণ্ডারি নির্বাচিত হতে পারেন বলে দলটির একাধিক সূত্র থেকে আভাস পাওয়া গেছে।

অন্যদিকে সাধারণ সম্পাদক পদের প্রত্যাশী রয়েছেন বেশ কয়েকজন। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক অ্যাড. হাসানুল আসকার হাসু, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. শরিফ উদ্দিন রিমন, যুগ্ম সাধারণ সম্পাদক ডিএম সাইফুল ইসলাম শেলী, সাংগঠনিক সম্পাদক সরদার তৌহিদুল ইসলাম, শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন, উপজেলা চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, সাবেক ছাত্রনেতা সরদার আতিয়ার রহমানসহ আরো কয়েকজনের নাম শোনা যাচ্ছে।

পদ প্রত্যাশীর মধ্যে সাধারণ সম্পাদকের গুরুত্বপূর্ণ এই পদটিতে কে নির্বাচিত হতে পারেন তা দলের কোনো সূত্রই নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তবে বর্তমান সাধারণ সম্পাদক অ্যাড. শরিফ উদ্দিন রিমন নেতৃত্ব থেকে ছিটকে পড়তে পারেন বলেই অনেকে ধারণা করছেন। সভাপতি ও সাধারণ সম্পাদকের এই পদ দুটি ছাড়া অন্য পদগুলো নিয়ে সাধারণ নেতাকর্মীদের মধ্যে খুব একটা আলোচনা নেই বললেই চলে।

ইতোমধ্যে এ উপজেলার ১৪ ইউনিয়নে আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হলেও একটি ইউনিয়নেও কমিটি ঘোষণা করা হয়নি। উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনকে দোরগোড়ায় রেখে তড়িঘড়ি করে সবশেষ গত ১৫ নভেম্বর উপজেলা পরিষদে ডেকে এক মঞ্চেই চার ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়।

দলীয় নেতারা বলছেন, প্রতিটি ইউনিয়নে পদ প্রত্যাশীর সংখ্যা বেশি হওয়ায় অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে কৌশলগত কারণে তাৎক্ষণিকভাবে ইউনিয়ন কমিটিগুলো ঘোষণা করা সম্ভব হয়নি। আজকের উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিগুলোও ঘোষণা করা হতে পারে বলে দলটির একাধিক সূত্রে জানা গেছে।

উপজেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক ও দৌলতপুর মডেল কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন বলেন, সম্মেলনের সব ধরনের প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দলকে গতিশীল করার লক্ষে নতুন নেতৃত্বে যারাই আসবেন সবাইকে তাদের সাথে মিলে মিশে কাজ করতে হবে।

মঙ্গলবার বেলা ৩টায় এ সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, এমপি।

এদিকে দীর্ঘ দেড় দশকেরও বেশি সময় পর অনুষ্ঠেয় এ সম্মেলনকে কেন্দ্র করে উপজেলা আওয়ামী লীগের সবস্তরের নেতাকর্মীদের মধ্য ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বিরাজ করছে উৎসবের আমেজ। সামাজিক যোগাযোগ মাধ্যমও সরগরম করে তুলেছেন সাধারণ নেতাকর্মীরা। এর কয়েক বছর আগে দুই দফা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠানের জন্য সব কিছু ঠিকঠাক থাকলেও দলের অভ্যন্তরীণ কোন্দলের কারণে একেবারে শেষ মুহূর্তে এসে তা ভণ্ডুল হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App