×

জাতীয়

আদালতে হেঁটে যাওয়া খালেদার হাত-পা বেঁকে গেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০১:০৯ পিএম

আদালতে হেঁটে যাওয়া খালেদার হাত-পা বেঁকে গেছে

দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি‌। আগামী ২৩ নভেম্বর শনিবার এই কর্মসূচি পালিত হবে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পায়ে হেঁটে আদালতে যাওয়া বেগম জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় হাত-পায়ের ব্যথা সারা শরীরে ছড়িয়ে পড়েছে। জয়েন্টগুলোতে প্রচন্ড ব্যথার কারণে নিজ থেকে উঠে দাঁড়াতে পারছেন না। এমনকি নিজের হাতে খেতেও পারছেন না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ ।

বিএনপির এই নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী ২৩ নভেম্বর শনিবার বিএনপি’র উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। ঐ দিন এই প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হবে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখে বেলা ২টায়।

রিজভী বলেন, দেশের প্রতিটি মানুষ তাদের প্রাণপ্রিয় নেত্রীর স্বাস্থ্যের অবনতিতে চরমভাবে উদ্বিগ্ন। তাঁর চিকিৎসার অধিকারটুকুও কেড়ে নেয়া হয়েছে। এই সরকার অন্ধ প্রতিহিংসার বশে বেগম খালেদা জিয়াকে ক্রমান্বয়ে মৃত্যুর দিকে ঠেলে দিতেই তাঁর সুচিকিৎসা প্রদানে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে। তাঁর ন্যায্য প্রাপ্য জামিনে সরাসরি বাধা দেয়া হচ্ছে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনার টালবাহানায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে আপনার স্বনির্মিত দুঃশাসনের শৃঙ্খল ধুলোয় লুটোপুটি খাবে। তাই তাঁকে নিয়ে কোন মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা না রটিয়ে আজই মুক্তি দিন। জামিনে কোন বাধা দিবেন না। তাঁর পছন্দমত হাসপাতালে তাঁকে সুচিকিৎসা নেয়ার সুযোগ দিন।

প্রধানমন্ত্রীর দুবাই সফরের সমালোচনা করে রিজভী আরো বলেন, যখন দেশে চাল, পেঁয়াজ ও লবণের মতো অত্যাবশ্যকীয় খাদ্যপণ্যের হাহাকার চলছে তখন প্রধানমন্ত্রী বিনোদনের জন্য দুবাইতে এয়ারশো উপভোগ করছেন। আর সত্যভ্রষ্ট ওবায়দুল কাদের সাহেবের রোডশো তো জনগণ প্রতিদিনই দেখছে।  নতুন সড়ক আইনের দ্বারা যে জটিলতার সৃষ্টি হয়েছে তাতে জনদুর্ভোগ আরো ভয়াবহ আকার ধারণ করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App