বিশ্ব পুরুষ দিবস

আগের সংবাদ

পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান

পরের সংবাদ

মাদারীপুরে দুর্নীতির দায়ে ইউনিয়ন ভূমি কর্মকর্তা গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি:

প্রকাশিত হয়েছে: নভেম্বর ১৯, ২০১৯ , ২:৩১ অপরাহ্ণ

জমির শ্রেণি পরিবর্তন করে সরকারি সম্পত্তি বেহাত করে অবৈধ লেনদেনের অভিযোগে মাদারীপুরের কালকিনি উপজেলার এনায়েতনগর ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন।

সোমবার(১৯ নভেম্বর) বিকেলে আবুল কালামকে গ্রেপ্তার করে দুদক।

দুদকের দায়িত্বশীল সূত্রে জানাযায়, ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত কালকিনি উপজেলার কয়ারিয়া ইউনিয়নে ভূমি সহকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন আবুল কালাম আজাদ। তখন কয়ারিয়া ইউনিয়নের মোল্লারহাটে একটি সরকারি পুকুরের শ্রেণি পরিবর্তন করে ব্যক্তি মালিকানায় বরাদ্দ দেন। পরে সেখানে কয়েকটি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দেন। এতে ওই ভূমি কর্মকর্তা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবৈধ আর্থিক লেনদেনের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়। এ অভিযোগে ওই এলাকার কয়েকজন দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসে অভিযোগ দায়ের করেন। পরে অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় আবুল কালাম আজাদকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়েছে।
এ ব্যাপারে দুদকের ফরিদপুর আঞ্চলিক অফিসের উপ-পরিচালক এ.কে. আজাদ জানান, ‘ স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে আবুল কালাম আজাদদেও বিরুদ্ধে তদন্ত করা হয়। তদন্তে আবুল কালাম আজাদেও বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এবং সরকারি সম্পদ বিনষ্ট করার কারণে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এই সাথে আরো কয়েকজন জড়িত আছে, তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।’